ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

আজ জিততেই হবে টাইগারদের

21 October 2021, 10:13:39

Bangladesh's bowler Mahedi Hasan, second from right, celebrates with teammates after taking a wicket during the Cricket Twenty20 World Cup first round match between Bangladesh and Scotland in Muscat, Oman, Sunday, Oct. 17, 2021. (AP Photo/Kamran Jebreili)

প্রথম ম্যাচে অপ্রত্যাশিতভাবে পরাজিত হলেও স্বাগতিক ওমানের বিপক্ষে জয় পেয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাছাই পর্ব থেকেই ছিটকে পড়ার আশঙ্কা কিছুটা হলেও দূর হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। বাদ পড়ার আশঙ্কা দূর হবার পর মাস্কাটের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে আজ পাপুয়া নিউগিনির (পিএনজি) বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখতে চায় বাংলাদেশ।

বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি ও টি-স্পোর্টসে। সংক্ষিপ্ত ভার্সনে পাপুয়া নিউগিনির বিপক্ষে এই প্রথমবারের মত মুখোমুখি হচ্ছে টাইগাররা।

৪ ওভার বল করেও বাউন্ডারি দেননি শেখ মেহেদী

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৬ রানে হারের পর টুর্নামেন্টে বেকায়দায় অবস্থায় ফেলে দেয় বাংলাদেশকে। সুপার টুয়েলভে খেলার সমীকরণ কঠিন হয়ে যায়। তবে দ্বিতীয় ম্যাচে ওমানকে ২৬ রানে হারিয়ে লড়াইয়ে ফিরে আসে বাংলাদেশ।

ম্যাচ জয়ের পাশাপাশি বড় উদ্বেগের বিষয় রান রেটেও বেশ এগিয়েছে বাংলাদেশ। এক জয়ে দুই পয়েন্ট পেয়ে ‘বি’ গ্রুপে তৃতীয়স্থানে আছে বাংলাদেশ। তাদের রান রেট ০ দশমিক ৫০০। বাংলাদেশের সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ওমান। তাদের রান রেট ০ দশমিক ৬১৩। ওমানের বিপক্ষে ম্যাচের আগে রান রেটে বেশ পিছিয়ে ছিলো বাংলাদেশ।

দুই জয়ে চার পয়েন্ট নিয়ে গ্রুপে টেবিলের শীর্ষে আছে স্কটল্যান্ড। তাদের রান ০ দশমিক ৫৭৫। প্রথম দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে প্রায় বিদায় নিশ্চিত পাপুয়া নিউগিনির। স্কটল্যান্ডের রান রেটও ‘বি’ গ্রুপে বাংলাদেশের শীর্ষে থাকার সুযোগ থাকছে। পরের ম্যাচে পাপুয়া নিউ গিনিকে হারাতেই হবে এবং স্কটল্যান্ডের কাছে হারতে হবে ওমানকে। সেক্ষেত্রে রান রেটের হিসেবে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়বে স্কটল্যান্ড, কারণ স্কটিশদের চেয়ে ভালো রান রেট ওমানের। যা বাংলাদেশের জন্য আশীর্বাদ।

বাংলাদেশ-পাপুয়া গিনির ম্যাচের পর মুখোমুখি হবে ওমান ও স্কটল্যান্ড। আসলে গ্রুপে সকলের সুযোগ থাকছে এবং এমনকি গাণিতিক পরিবর্তনে সুপার টুয়েলভে যাবার সুযোগ থাকছে পাপুয়া নিউ গিনিরও। যদি বাংলাদেশকে বড় ব্যবধানে হারাতে পারে পাপুয়া নিউ গিনি। যা সত্যিকারার্থে অসম্ভব এবং ওমানের কাছে হারতে হবে স্কটল্যান্ডকে। যদি পাপুয়া নিউ গিনি জিতে এবং ওমান হেরে যায়, এতে তিন দল- বাংলাদেশ, পাপুয়া নিউ গিনি ও ওমানের পয়েন্ট সমান দুই করে হবে। সেক্ষেত্রে রান রেটে নির্ধারণ হবে সুপার টুয়েলভের দল। তবে সমীকরণের চিন্তা বাদ দিয়ে ভালোভাবে ম্যাচটি জিততে চাইছে বাংলাদেশ।

ওমানের বিপক্ষে ম্যাচে ব্যাট-বল হাতে জ্বলে উঠেছেন সাকিব। ২৯ বলে ৪২ রান করার পর বল হাতে ২৮ রানে ৩ উইকেট শিকার করে হয়েছেন ম্যাচ সেরা। জয়ের পর সাকিব জানান, তারা এখন স্বস্তিতে আছেন এবং এই টুর্নামেন্টের বাকি ম্যাচে তাদের সেরা খেলা উপহার দিতে বদ্ধপরিকর।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: