ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

14 March 2024, 11:18:29

মেডিকেল বোর্ডের সিদ্ধান্তক্রমে আবারো হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার রাতে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এবং বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে বুধবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের বাসা থেকে স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়।

জাহিদ হোসেন বলেন, “হাসপাতালে আনার পর বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষা করেন মেডিকেল বোর্ডের চিকিৎসকেরা। এরপর তার বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়। আরও কিছু পরীক্ষা নিরীক্ষার প্রয়োজন রয়েছে। সেজন্য তাকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন বোর্ডের চিকিৎসকেরা।”

এর আগে গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়। কিছু পরীক্ষা-নিরীক্ষার পর সেদিন রাতেই তাকে বাসায় ফিরিয়ে নেওয়া হয়। এক মাসের ব্যবধানে আবারো হাসপাতালে নেওয়া হলো তাকে।

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার কারণ জানতে চাইলে জাহিদ হোসেন বলেন, “তার (খালেদা জিয়া) মাঝে মাঝেই কিছু জটিলতা বেড়ে যায়। সেজন্য কিছু পরীক্ষা-নিরীক্ষা করার প্রয়োজন পড়ে, যা বাসায় থেকে করা সম্ভব হয় না। এবারও সেজন্যই তাকে হাসপাতালে আনা হয়েছে।”

খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তার সুস্থতাকে ‘সাময়িক’ বলে দাবি করেন জাহিদ হোসেন। বলেন, “তার সুস্থতা ক্ষণিকের বিষয়। তিনি যে সুস্থ আছেন, সেই সুস্থতা আপনার আমার মতো নয়। তিনি একজন লিভার ডিজিসের রোগী, কিডনির রোগী, হার্টসহ আরও নানা রোগ আছে তার। শারীরিকভাবেও তার নানা সীমাবদ্ধতা রয়েছে। তারপরেও এতগুলো অসুখ নিয়েও তিনি মোটামুটি ভালো আছেন। তবে তার পরিপূর্ণ সুস্থতার জন্য লিভার ট্রান্সপ্লান্টেশন জরুরি। এজন্য তাকে দেশের বাইরে উন্নত চিকিৎসা কেন্দ্রে নিতে হবে। দল ও পরিবারের পক্ষ থেকে এ ব্যাপারে আবেদন করা হয়েছে। এ ব্যাপারে ইতিবাচক সাড়া আসবে বলে আমরা প্রত্যাশা করি।”

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: