ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

ইসিতে শোকজের জবাব দিয়ে আমু বললেন ‘নো কমেন্টস’

15 December 2023, 5:44:08

আগারগাঁও নির্বাচন কমিশনে (ইসি) শোকজের ব্যাখ্যা দিলেন বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও ঝালকাঠি-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমির হোসেন আমু।

শুক্রবার দুপুর ৩টার দিকে শোকজের জবাব দিতে ইসিতে প্রবেশ করেন আমু। এরপর ৩০ মিনিটের মতো সিইসির রুমে অবস্থান করে শোকজের জবাব দেন। চলে যাওয়ার সময় শোকজের বিষয়ে জানতে চাইলে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘নো কমেন্টস’ (কোনো মন্তব্য নয়)।

এর আগে গত ৯ ডিসেম্বর আমির হোসেন আমুকে সশরীরে উপস্থিত হয়ে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিতে বলে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। সেই চিঠিতে ইসি জানায়, ঝালকাঠি জেলা পাকহানাদার মুক্তি দিবস’ উদযাপন উপলক্ষে জেলার নলছিটি উপজেলা পরিষদ হল রুমে গত ৮ ডিসেম্বর বেলা ১১টায় এবং ঝালকাঠি পৌরসভার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বিকাল সাড়ে ৩টায় নির্ধারিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

ইসি জানায়, আপনি ওই জনসভায় বক্তৃতা দিয়েছেন এবং আপনার পক্ষে ভোট চেয়েছেন। যার ভিডিও ও স্থিরচিত্র বিভিন্ন মাধ্যমে প্রকাশিত হয়েছে। উল্লিখিত কার্যক্রম সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর পরিপন্থী।

চিঠিতে আরও বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আপনাকে ইতিপূর্বে অবহিত করা সত্ত্বেও ভোটগ্রহণের জন্য নির্ধারিত তারিখের তিন সপ্তাহের আগে নির্বাচনি প্রচারণাসহ আচরণবিধি পরিপন্থী কার্যক্রমের জন্য কেন আপনার প্রার্থিতা বাতিল করা হবে না, সে বিষয়ে নির্বাচন কমিশনে ১৫ ডিসেম্বর বিকাল ৩টায় ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে উল্লিখিত বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: