ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ: ছাত্রদলের দফায় দফায় মারামারি

24 September 2023, 6:17:37

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তার উন্নত চিকিৎসার দাবিতে চলা সমাবেশে দফায় দফায় মারামারিতে জড়িয়েছে ছাত্রদল। মঞ্চ থেকে এসে কেন্দ্রীয় নেতারাও ছাত্রদলের মারামারি থামাতে পারছে না৷

রবিবার বিকাল ৩টায় আনুষ্ঠানিকভাবে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এ সমাবেশ শুরু হয়েছে। কয়েকটি খোলা ট্রাকে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। মঞ্চের ঠিক সামনে তিতুমীর কলেজ ছাত্রদল ও ঢাকা দক্ষিণ ছাত্রদল ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের মধ্যে বসার জায়গা কেন্দ্র করে কয়েক দফায় হাতাহাতি হয়৷ একপর্যায়ে হাতাহাতি গড়ায় মারপিটে। একটু পরপর চলে এলোপাতাড়ি কিল-ঘুষি৷ পরে ছাত্রদের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন৷ মাইক থেকেও নিবৃত থাকার জন্য বলা হয়৷ এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মঞ্চে অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখছেন। বৃষ্টিতে খানিকটা ছন্দপতন ঘটেছে সমাবেশে। নেতাকর্মী তাদের নেত্রীর মুক্তিতে নানা স্লোগান দিচ্ছেন। ব্যানার ফেস্টুন নিয়ে ঢাকার আশপাশ থেকেও নেতাকর্মীরা জড়ো হয়েছেন। এছাড়া সরকার পতনের এক দফা দাবিতেও স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ৯ আগস্ট থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া।

তার শারীরিক অবস্থা অত্যন্ত জটিল বলে জানিয়েছেন চিকিৎসকরা। দুই দফায় কেবিন থেকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) এনে চিকিৎসা দেওয়া হয়। উন্নত চিকিৎসায় তাকে বিদেশে পাঠাতে বারবার পরামর্শ দিচ্ছে মেডিকেল বোর্ড।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: