ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

ঝড়ের গতিতে আন্দোলন হবে: মির্জা আব্বাস

22 September 2023, 1:50:01

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আগামী দিনে আন্দোলনকে প্রচণ্ড গতিতে এগিয়ে নিয়ে যাব। ঝড়ের গতিতে আন্দোলন হবে। সে আন্দোলনে সরকারের পতন ঘটবে। সেই আন্দোলনে ভোটের অধিকার প্রতিষ্ঠিত হবে। বৃহস্পতিবার বিকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে এ কর্মসূচি পালন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

মির্জা আব্বাস আরও বলেন, ‘সরকার পুলিশ, আদালত, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়। তারা জনগণের ভোটের তোয়াক্কা করে না। এটা কোনো সরকার নয়। এটা তাদের রাজত্ব, যা খুশি তাই করছে। এই রাজত্ব বন্ধ করতে হবে। সবার অধিকার বুঝিয়ে দিতে হবে। ভোট দেওয়ার অধিকার, কথা বলার অধিকার, গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে হবে।’

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেন, আজকে দেশের মানুষ খেতে পায় না, আর প্রধানমন্ত্রী বিদেশে ঘুরে বেড়ায়। তারা বিদেশিদের হাত-পা ধরছে, কোনোভাবে ক্ষমতায় থাকতে পারে কি না। সরকারকে ক্ষমতা থেকে নামাতে পারলে দেশে গণতন্ত্র ফিরে আসবে। ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার বলেন, চিকিৎসার অভাবে খালেদা জিয়ার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়েছে। সরকারের কাছে তার মুক্তি চেয়ে লাভ নেই। তাকে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে মুক্ত করে আনতে হবে। এই স্বৈরাচার সরকারের পতন ঘটাতে হবে।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদের সভাপতিত্বে ও মহাসচিব ডা. মো. আব্দুস সালামের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, সাংবাদিক নেতা শহিদুল ইসলাম, ড্যাবের অধ্যাপক ডা. সিরাজ উদ্দীন আহমেদ, ডা. এমএ সেলিম, ডা. মোহাম্মদ শহিদ হাসান, ডা. মোস্তাক করিম স্বপন, ডা. শাহ মোহাম্মদ আমান উল্লাহ আমান প্রমুখ।

হরতাল-অবরোধে দেশ অচল করে দেওয়ার হুঁশিয়ারি রিজভীর : শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার বার্তা না পেলে হরতাল-অবরোধের মতো কঠোর কর্মসূচি দিয়ে দেশকে অচল করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, জনগণকে সম্পৃক্ত করে শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি। সরকার যদি রোডমার্চ, মিছিলে জনগণের সম্পৃক্ততায় কোনো বার্তা না পায় বা না বুঝে, তাহলে দিনের পর দিন হরতাল-অবরোধ করে দেশ অচল করে দেওয়া হবে। সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভা ও সম্মেলনে তিনি এসব কথা বলেন। নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের উদ্যোগে ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে’ এ সভা হয়।

রিজভী আরও বলেন, হরতাল-অবরোধ কোনো সহিংস কর্মসূচি না। হরতাল-অবরোধ শান্তির কর্মসূচি। জনগণকে সম্পৃক্ত করে হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে অবৈধ সরকারকে অচল করে দেওয়া হবে। তিনি বলেন, শেখ হাসিনা ভীতি ও আতঙ্কের অন্ধকার রাত তৈরি করে আরেকটি নির্বাচন করে সরকার গঠন করার পাঁয়তারা করছেন। আদালতের কার্যক্রম এবং আইনশৃঙ্খলা বাহিনীর গায়েবি মামলা দেখে আমরা তা বুঝতে পারছি। কিন্তু এবার আর সেই সুযোগ জনগণ দেবে না।

আয়োজক সংগঠনের সভাপতি জাহানারা খাতুনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সাংবাদিক নেতা রুহুল আমীন গাজী, রাশেদুল হক, যুবদল নেতা মেহবুব মাসুম শান্ত, ওমর ফারুক কাওসার প্রমুখ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: