ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

শমসের-তৈমুরের নেতৃত্বে তৃণমূল বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে ঠাঁই পেলেন যারা

19 September 2023, 10:23:50

প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদা প্রতিষ্ঠিত ‘তৃণমূল বিএনপিতে’ যোগদান করেই দলটির চেয়ারম্যান ও মহাসচিব নির্বাচিত হয়েছেন শমসের মবিন চৌধুরী ও তৈমুর আলম খন্দকার। পাশাপাশি ২৭ সদস্যবিশিষ্ট আংশিক জাতীয় নির্বাহী কমিটিও করেছে চলতি বছরে ইসির নিবন্ধন পাওয়া দলটি।

প্রথমবারের মতো দলীয় কাউন্সিলের মাধ্যমে শমসের-তৈমুর হাল ধরলেন তৃণমূল বিএনপির। তাদের সঙ্গে দলটির নির্বাহী চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন হুদাকন্যা অন্তরা সেলিমা হুদা। বাবার মৃত্যুর পর যিনি এতদিন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন।

মঙ্গলবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তৃণমূল বিএনপির প্রথম কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিলররা বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা (বহিস্কৃত) অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে ভোট দিয়ে তৃণমূল বিএনপির নেতৃত্বে আনেন।

কাউন্সিল ও কর্মী সমাবেশের দ্বিতীয় পর্বে আংশিক কমিটি ঘোষণা দেন কাউন্সিলের সঞ্চালক ও তৃণমূল বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব মো. আক্কাস আলী খান। ২৭ সদস্যবিশিষ্ট আংশিক জাতীয় নির্বাহী কমিটিতে মো. আক্কাস আলী খান সিনিয়র যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন।

এছাড়া ভাইস চেয়ারপারসন হয়েছেন কে এ জাহাঙ্গীর মজুমদার, মেজর (অব.) ডা. হাবিবুর রহমান, মোখলেসুর রহমান ফরহাদী, দীপক কুমার পালিত, মেনোয়াল সরকার ও ছালাম মাহমুদ।

যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট রেজাউল করিম, অ্যাডভোকেট মাসুদুর রহমান, ফয়েজ চৌধুরী, তালুকদার জহিরুল হক, রোখসানা আমিন সুরমা।

কোষাধ্যক্ষ (ভাইস চেয়ারম্যান পদমর্যাদা) নির্বাচিত হয়েছেন শামীম আহসান। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন শাহজাহান সিরাজ (বরিশাল), আকবর খান (চট্টগ্রাম)।

দপ্তর সম্পাদক হিসেবে একে সাইদুর রহমান ও মো. রাজু মিয়া, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক হিসেবে কাজী ইব্রাহীম খলিল সবুজ, যুববিষয়ক সম্পাদক হিসেবে শাহাবউদ্দিন ইকবাল, আইনবিষয়ক সম্পাদক হিসেবে অ্যাডভোকেট আশানুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক স্থপতি নাজমুস সাকিব, প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক হিসেবে সাগর ঘোষ এবং স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক হিসেবে ফরহাদ হোসেন ও সহসাংগঠনিক সম্পাদক কামাল মোড়ল নির্বাচিত হয়েছেন।

এর আগে দুপুর পৌনে ১২টায় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তৃণমূল বিএনপির এই সম্মেলন শুরু হয়। কাউন্সিলে শমসের মবিন আর তৈমুর আলমকে স্বাগত জানান হুদাকন্যা অন্তরা হুদা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: