ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

আ.লীগ থেকে স্থায়ী বহিস্কার হচ্ছেন আদম তামিজী হক

17 September 2023, 7:34:59

দলের নীতি-আদর্শবিরোধী এবং রাষ্ট্রদ্রোহীতার শামিল কর্মকাণ্ডের অভিযোগে দল থেকে স্থায়ী বহিস্কার হচ্ছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আদম তামিজী হক। ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। এর আগে আদম তামিজী হক তাতী লীগের সভাপতির দায়িত্বপালন করেছেন।

ঢাকাটাইমসকে উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, আদম তামিজী হকের বিষয় নিয়ে রবিবার জরুরি বৈঠকে করেছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। সাধারণ সম্পাদক এসএম মান্নান কচির বাসায় ১০ থেকে ১২ জন নেতাকে নিয়ে এ বৈঠকে অনুষ্ঠিত হয়েছে। সেই বৈঠকে সবার সম্মতিক্রমে তামিজী হককে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভাপতি শেখ বজলুর রহমান বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভাই সিঙ্গাপুর থেকে আসার পরে আগামীকাল তামিজী হককে বহিষ্কার করা হবে। তিনি বলেন, কার সঙ্গে কার কী হয়েছে, এটা আমরা জানি না। কিন্তু তার ভিডিওটি আমাদেরকে যথেষ্ট বিব্রত করেছে। তিনি শুধু দলীয় বিষয়ে বলছেন সেটা না, তিনি বাংলাদেশের পাসপোর্ট পুড়িয়েছেন, এটা রাষ্ট্রদ্রোহীতার শামিল। সে কারণে আমরা তাকে বহিষ্কারের সুপারিশ করব।

শেখ বজলুর রহমান বলেন, আদম তমিজী আওয়ামী লীগের বিষয়েও অনেক নেতিবাচক কথা বলেছেন। সামাজিক মাধ্যমে শুনেছি। যদি সত্যিকারভাবে এসব বলে থাকেন তাহলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। যদি পাসপোর্ট পুড়িয়ে থাকেন তাহলে সেটা রাষ্ট্রবিরোধী কাজ। কারণ, পাসপোর্টটা ব্যক্তি না, রাষ্ট্রপ্রধান করে থাকেন। এটার অপমান করলে অবশ্যই দেশকে অপমান করা হয়। দলের বিরুদ্ধে কিছু বলে থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে শনিবার সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায়, আদম তমিজি হক নিজের বাংলাদেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলছেন।

সেই ভিডিওতে আদম তমিজী হককে বলতে শোন যায় আওয়ামী লীগের একজন নেতা ছিলাম আমি। আওয়ামী লীগ আমার এক হাজার কোটি টাকা মেরে দিয়েছে। আমাকে দেশ ছাড়া করেছে। আমাকে মিথ্যা মামলা দিয়ে জেল খাটানোর চেষ্টা করছে। এ কারণে আমি বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করলাম। এদেশের নাগরিকত্ব আর চাচ্ছি না। কারণ, এদেশের নাগরিক হওয়ার যোগ্যতা আমার নেই।

বর্তমানে আদম তমিজী হক দুবাইয়ে অবস্থান করছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: