ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া, ডায়াবেটিস-রক্তচাপ নিয়ন্ত্রণে নেই

4 September 2023, 6:40:19

অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তার ডায়াবেটিস-রক্তচাপ নিয়ন্ত্রণে নেই, উঠানামা করছে। এখনই তিনি হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার মতো অবস্থায় নেই। তার চিকিৎসকদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ২৭ দিন ধরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসকদের ‘নিবিড় পর্যবেক্ষণে’ রয়েছেন। তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন জানান, চিকিৎসকরাও তাকে প্রতিনিয়ত পর্যবেক্ষণ করছেন।

জাহিদ জানান, তার অবস্থা হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার উপযুক্ত নয়। কতদিন তাকে হাসপাতালে থাকতে হবে তাও অনিশ্চিত।

চিকিৎসক সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার শরীরে ক্যালসিয়াম, পটাশিয়াম ও রক্তের হিমোগ্লোবিনের মাত্রা আকস্মিকভাবে কমে গেছে।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকের বোর্ডের এক চিকিৎসক জানিয়েছেন, সাবেক প্রধানমন্ত্রীর শরীরে ইলেক্ট্রোলাইট ইমব্যালেন্স হওয়ায় তিনি ঘুমাতে পারছেন না।

এছাড়া তার লিভারের সমস্যা জটিল হচ্ছে। গত কয়েকদিন ধরে ডায়াবেটিস, প্রেশার সহ বিভিন্ন প্যারামিটার ওঠানামা করছে।

অ্যান্টিবায়োটিক দিয়ে আপাতকালীন নিয়ন্ত্রন করা গেলেও চিকিৎসকরা বলছেন, তার শতভাগ চিকিৎসা দেশে সম্ভব নয়।

খালেদা জিয়া ৯ আগস্ট হাসপাতালে ভর্তি হন। ৭৮ বয়সি এই নেত্রী দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, রক্তচাপ, আর্থ্রাইটিসসহ নানা জটিল রোগে ভুগছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: