ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

ইসিকে চিঠি দিয়ে নূরের বিষয়ে যে অনুরোধ করলেন রেজা কিবরিয়া

5 July 2023, 10:35:33

গণঅধিকার পরিষদের অভ্যন্তরীণ কোন্দল ও নিজেকে বহিষ্কার প্রক্রিয়া নিয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছেন ড. রেজা কিবরিয়া। দলটির আহ্বায়ক দাবি করে দেওয়া ওই চিঠিতে তাকে বহিষ্কার প্রক্রিয়া এবং নুরুল হক নূর ও তার পরিবারের সদস্যদের সম্পদ তদন্তের অনুরোধ জানান। একই সঙ্গে নুরুল হক নূরের দেওয়া তথ্য আমলে না নেওয়ার কথা বলা হয়।

মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে এ চিঠি দেন তিনি। তার পক্ষে কয়েকজনের একটি প্রতিনিধি দল ইসির চিঠি প্রাপ্তি শাখায় এ চিঠি পৌঁছে দেন।

এ চিঠির বিষয়ে জানতে চাইলে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, আমরা একটি চিঠি পেয়েছি। আইন ও বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে তা জানাননি তিনি। তবে চিঠির বিষয়ে যোগাযোগ করে মন্তব্য করতে রাজি হননি ড. রেজা কিবরিয়া।

ইসিতে দেওয়া চিঠিতে নিজের বহিষ্কার প্রক্রিয়াকে অবৈধ দাবি করেন ড. রেজা কিবরিয়া। তাকে বহিষ্কার প্রক্রিয়া নিয়ে দলে সম্প্রতি ঘটে যাওয়া ঘটনাকে দুঃখজনক আখ্যায়িত করেন। তাকে কোন প্রক্রিয়ায় বহিষ্কার করা হয়েছে এবং সেই বিষয়ে গণমাধ্যমে দেওয়া তার বক্তব্যের বিবরণও চিঠিতে উল্লে­খ করেন।

চিঠিতে তাকে দল থেকে অন্যায়ভাবে বহিষ্কার করার বিষয়ে দলের সদস্য সচিব নুরুল হক নূরের জমা দেওয়া সব ধরনের দলিল বা রেজুলেশন উপেক্ষা করার অনুরোধ করেন। নির্বাচন কমিশনে গণঅধিকার পরিষদের নিবন্ধন পাওয়ার বিষয়ে যোগাযোগ করার জন্য দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও অফিস কো-অর্ডিনেটর শাহাবুদ্দিন শুভর সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: