ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

নিজেদের নির্বাচিত রাষ্ট্রপতিকে পালিয়ে যেতে বাধ্য করেছিল বিএনপি: কাদের

14 February 2023, 11:00:10

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিজেদের নির্বাচিত রাষ্ট্রপতি বি চৌধুরীকে (একিউএম বদরুদ্দোজা চৌধুরী) সহ্য হয়নি। তারা চেয়েছিল ইয়াজউদ্দিনের মতো ইয়েস উদ্দিনকে। সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে কৃষিবিদ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, এমন কোনো রাষ্ট্রপতি করিনি যার নাম ইয়াজউদ্দিন, কার্যক্রমে ইয়েস উদ্দিন। আমরা মুক্তিযুদ্ধ বিরোধী, স্বাধীনতা বিরোধী, টেরিরিজমে বিশ্বাস করে, আগুন সন্ত্রাসে বিশ্বাস করে এমন কোনো অপশক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিইনি।কাদের আরও বলেন, সংঘাত শুরু করেছে বিএনপি। বেশ কয়েকটি জেলায় তারাই আগুন সন্ত্রাস শুরু করেছে। বিএনপি অগ্নিসসন্ত্রাস করে আওয়ামী লীগের শান্তি সমাবেশে বাধা দিচ্ছে। এদিকে শান্তি সমাবেশের নামে বিএনপিকে বাধা দেওয়া হচ্ছে এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এই শহরে আপনারা বাস করেন, বলেন আমরা কোথায় বাধা দিয়েছি? তারা সভা, সমাবেশ পদযাত্রা করছে, কোথাও কি বাধা দেওয়া হয়েছে?

আজকে বিএনপি’র মুখে চোরের মায়ের বড় গলা উল্লেখ করে তিনি বলেন, ইতিবাচক ধারায় ফিরে আসুন, নেতিবাচক রাজনীতি পদযাত্রাকে মরনযাত্রায় নিয়ে যাবে। বিএনপিকে প্রশ্ন তুলে কাদের বলেন, একবার ভেবে দেখেছেন আপনাদের আমলে আপনারা কি করেছেন, আপনাদের আমলে আমরা কোথাও শান্তিতে সমাবেশ করতে পারি নাই।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম প্রমুখ।সভায় স্বাগত বক্তব্য রাখেন কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব খায়রুল আলম প্রিন্স।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: