ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

নেত্রীর নির্দেশের বাইরে হামলায় জড়ালে ছাড় নয়, নেতাকর্মীদের হুঁশিয়ারি ওবায়দুল কাদেরের

20 September 2022, 11:14:06

বিরোধী রাজনৈতিক দলের কর্মসূচিতে হামলা ও সংঘর্ষে না জড়াতে নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নেত্রীর (আওয়ামী লীগ সভাপতি) নির্দেশের বাইরে গিয়ে কেউ হামলায় জড়িয়ে পড়লে তাদের ছাড় দেওয়া হবে না। এসব করলে সরকারের ওপর এসে দায় পড়বে।

কাদের আরও বলেন, কোনো খারাপ কাজ আমাদের নেত্রী সহ্য করেন না, তিনি (এর আগে) কাউকে রেহাই দেননি। কাউকে আমরা লেলিয়ে দিইনি।’

জাতীয় লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে দলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং সহযোগী সংগঠনগুলোর নেতাদের সঙ্গে যৌথ সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ওবায়দুল কাদেরের সভাপতিত্ব এ যৌথ সভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির কয়েকটি কর্মসূচিতে হামলা করেছেন বলে বক্তব্যে স্বীকার করেন ওবায়দুল কাদের। আবার বেশ কয়েকটি জায়গায় বিএনপি কর্মীরা নিজেদের মধ্যেই মারামারিতে জড়ান বলে দাবি করেন তিনি। বলেন, ‘কুমিল্লায়, মিরপুরে হামলা হয়েছে ঠিক। কিন্তু বরিশাল ও চট্টগ্রামে তো বিএনপি নিজেরা নিজেরা মারামারি করেছে। সেটা কিন্তু মিডিয়া ছাপতে চায় না। তাদের নেগেটিভ নিউজও মিডিয়া ছাপতে চায় না।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের অভিযোগ জাতীয়তাবাদীরা বাংলাদেশকে আবারও পাকিস্তান বানাতে চায়। বিষয়টি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কথার মাধ্যমে স্পষ্ট হয়েছে মন্তব্য করে তিনি বলেন, ‘বিএনপির ফখরুল সাহেব বলেছেন পাকিস্তান আমলেই ভালো ছিলাম, তাদের মনের কথা বেরিয়ে গেছে। এই জাতীয়তাবাদীরা আবারও বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়।

কাদের বলেন, ‘আমরা আমাদের প্রিয় জন্মভূমিকে পাকিস্তান বানাতে দেব না। এটাই আমাদের আজকের দিনের শপথ, আমরা এই শপথ করছি।’

ওবায়দুল কাদের সভায় উপস্থিত আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘মিডিয়া বিএনপির যেসব নেতার কাভারেজ দেয়… গণমাধ্যম কি আচরণ করছে? আওয়ামী লীগের কত বড় বড় নেতাদের কি কাভারেজ দেয় বিভিন্ন গণমাধ্যম? এখানে তথ্যমন্ত্রী আছেন, কাভারেজের ক্ষেত্রে মিডিয়ার সঙ্গে কথা বলা উচিত।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: