ইন্টারনেট
ADS

মারা গেছেন হলিউডের বার্ট ইয়ং

19 October 2023, 6:30:42

হলিউডের অস্কার মনোনীত অভিনেতা বার্ট ইয়ং মারা গেছেন। ৮ অক্টোবর লস অ্যাঞ্জেলেসে মারা যান তিনি।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, ৮৩ বছর বয়সে মারা গেলেন রকি চলচ্চিত্রের পরিচিত অভিনেতা বার্ট ইয়ং। মৃত্যুর প্রায় দু’সপ্তাহ পর বৃহস্পতিবার অভিনেতার ম্যানেজার এই দুঃসংবাদ প্রকাশ্যে আনেন।

শৈশবে একাডেমিক শিক্ষা শেষ করে জনপ্রিয় নির্দেশক লি স্ট্রসবার্গের অধীনে অভিনয় শিক্ষার প্রশিক্ষণ নিতে শুরু করেন বার্ট। পরে ১৯৫৭ সালে আমেরিকার নৌবাহিনীতে যোগ দেন। ১৯৭০ সালে ‘কার্নিভ্যাল অফ ব্লাড’ ছবির মাধ্যমে সিনেমায় পা রাখেন। তবে ১৯৭৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘রকি’ ছবি তাকে রাতারাতি প্রচারের আলোয় নিয়ে আসে। ছবিতে এক জন মদ্যপ কসাই এবং স্ট্যালোন অভিনীত রকি বালবোয়া চরিত্রটির বন্ধু পলির চরিত্রে অভিনয় করেছিলেন বার্ট। এই ছবিতে সেরা সহশিল্পী হিসাবে অস্কারে মনোনীত হয়েছিলেন তিনি। ‘রকি’ ছবির ছটি সিক্যুয়েলেই অভিনয় করেছিলেন বার্ট।

দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য ছবিতে অভিনয় করেছিলেন বার্ট। তার মধ্যে উল্লেখযোগ্য হল ‘ওয়ান্স আপন আ টাইম ইন আমেরিকা’, ‘চায়না টাউন’, ‘উইন উইন’। শুধু অভিনয় নয়, পরবর্তী জীবনে চিত্রশিল্পী এবং লেখক হিসাবেও তার প্রতিভার বিকাশ ঘটেছিল।

বার্ট ইয়ংয়ের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়তেই সমাজিক যোগাযোগমাধ্যমে প্রয়াত অভিনেতার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন স্ট্যালোন। ইনস্টাগ্রামে বার্টের সঙ্গে একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘আমার প্রিয় বন্ধু বার্ট ইয়ং, তুমি এক জন অসাধারণ মানুষ এবং শিল্পী। আমি এবং এই পৃথিবীর মানুষ তোমাকে খুব মিস করবে।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: