ইন্টারনেট
ADS

তাপমাত্রা নেমেছে ৮ ডিগ্রিতে, কমবে আরও

1 January 2023, 7:39:47

নীলফামারী, পঞ্চগড় ও শ্রীমঙ্গল জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এর প্রভাবে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা নেমেছে ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াসে। আগামী ২৪ ঘণ্টায় ওইসব জেলায় শৈত্যপ্রবাহ কিছুটা কমে আসলেও পরবর্তী ৫ দিনের মধ্যে দেশের তাপমাত্রা আরও কমে আসবে।
শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানায় আবহাওয়ার অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, রবিবার সন্ধ্যা পর্যন্ত আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পরে তবে পরবর্তী ৫ দিনের মধ্যে রাতের তাপমাত্রা আবারও কমে আসবে বলেও পূর্বাভাসে জানানো হয়।পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

শনিবার সন্ধ্যা পর্যন্ত গত ২৪ ঘণ্টার আবহাওয়ার চিত্র তুলে ধরে বলা হয়, এই সময়ে দেশের সর্বনিম্ন তাপামাত্রা তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজার ও টেকনাফে ২৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪১ মিনিটে এবং সূর্যাস্ত ৫ টা ২২ মিনিটে যাবে বলেও জানানো হয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: