ইন্টারনেট
ADS

শীঘ্রই সাগরে আরও একটি লঘুচাপ সৃষ্টির আভাস

13 November 2022, 10:56:03

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির বলেছেন, আগামী পাঁচদিনের মধ্যে বঙ্গোপসাগরে আরও একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন তামিলনাড়ু উপকূলীয় এলাকার কাছে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়ে উত্তর তামিলনাড়ু এলাকায় অবস্থান করছে। শনিবার (১২ নভেম্বর) সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।

মো. তরিফুল বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া আগামী ২৪ ঘণ্টা শুষ্ক থাকতে পারে। দেশের কোথাও কোথাও ভোরের দিকে হালকা কুয়াশা থাকতে পারে। তবে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিতই থাকবে।

তিনি বলেন, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় আগামী পাঁচদিনের মধ্যে একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় দেশের আবহাওয়ায় উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

তরিকুল নেওয়াজ বলেন, আজ সীতাকুণ্ডে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস। আর তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস। দেশের কোথাও গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড হয়নি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: