ইন্টারনেট
ADS

রাজধানীতে শিলাবৃষ্টি কালবৈশাখী ঝড়, থেমে থেমে চলতে পারে রাত পর্যন্ত

22 April 2022, 7:26:12

আজ (শুক্রবার) সকাল থেকে রাজধানীসহ দেশের মধ্যাঞ্চলজুড়ে ছিল খটখটে রোদ। একইসঙ্গে ছিল ভ্যাপসা গরমও। কিন্তু বিকাল সোয়া ৩টার পরে রাজধানীজুড়ে বৃষ্টি শুরু হয়েছে। সঙ্গে দমকা হাওয়া।রাজধানীর কোথাও কোথাও শিলাবৃষ্টিসহ কালবৈশাখী ঝড় হওয়ার খবরও পাওয়া গেছে।রাজধানীতে ঘণ্টায় ৮৩ কিলোমিটার গতিতে বয়ে যাওয়া এই কালবৈশাখীর সঙ্গে মিরপুর-পল্টনসহ বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, ঢাকার দিকে একটি বড় মেঘমালা এগিয়ে আসছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজ (শুক্রবার) সকাল থেকে ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে, যা অস্থায়ীভাবে দমকায় পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত বাড়ছে।

আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, বিকাল থেকে যে বৃষ্টি শুরু হয়েছে, সেটি থেমে থেমে সন্ধ্যা গড়িয়ে রাত পর্যন্ত চলতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, থেমে থেমে রাত পর্যন্ত বৃষ্টি হতে পারে।

এদিকে বৃষ্টিতে গরম থেকে স্বস্তি পেলেও ছুটির দিনে বিকালের দিকে যারা ঈদের কেনাকাটা করতে বের হয়েছেন, তারা ভোগান্তিতে পড়েছেন। ফলে আজ ঈদের কেনাকাটা করতে বের হলে অবশ্যই বৃষ্টির বিষয়টি মাথায় রেখেই বের হতে হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: