ইন্টারনেট
ADS

জনগণের সেবা দিন, ভবিষ্যতে ভোটের জন্য চিন্তা করতে হবে না: জনপ্রতিনিধিদেরকে প্রধানমন্ত্রী

4 April 2024, 2:13:44

জনগণের সেবার দিকে বিশেষ দৃষ্টি দিতে জনপ্রতিনিধিদেরকে তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জনগণের প্রতি সেবা নিশ্চিত করতে পারলে ভবিষ্যতে ভোটের জন্য কোনো চিন্তা হবে না। তাই জনসেবার দিকে বিশেষ দৃষ্টি দিতে হবে, যেটা সরকার চায়।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়রদের শপথ অনুষ্ঠানে একথা বলেন তিনি।

নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে সরকারপ্রধান বলেন, জনগণের ভোটে আপনারা নির্বাচিত হয়েছেন। জনগণের প্রতি দায়িত্ব নিয়ে তাদের সেবা নিশ্চিত করতে পারলে ভবিষ্যতে ভোটের কোনো চিন্তা হবে না। আপনারা জনপ্রতিনিধি হওয়ায় জনগণ আপনাদের ওপর বিশ্বাস ও আস্থা রাখবে। মানুষের সেবার দিকটা গুরুত্ব দিতে হবে।

শেখ হাসিনা বলেন, জনগণের জন্য সেবা নিশ্চিত করতে মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে হবে। চিকিৎসাসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য বঙ্গবন্ধু প্রথমে ইউনিয়ন পর্যায়ে দশ শয্যার হাসপাতাল তৈরি করার ব্যবস্থা নিয়েছিলেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর কমিউনিটি ক্লিনিক চালু করে। স্থানীয় লোক সেখানে জমি দেয়, আমরা ভবনের ব্যবস্থা করি, চিকিৎসার সরঞ্জামের ব্যবস্থা করা, স্বাস্থ্যকর্মী প্রশিক্ষণ দিয়ে সেখানে নিয়োগ দিই। দেশের মানুষের জন্য কমিউনিটি চালু করা হয়েছে, এখান থেকে ৩০ ধরনের ওষুধ বিনামূল্যে দেওয়া হয়।

সরকারপ্রধান বলেন, জনপ্রতিনিধি হিসেবে নজর দিতে হবে স্বাস্থ্য কেন্দ্রগুলো সঠিকভাবে চলছে কি না। যে উদ্দেশ্য নিয়ে এটা তৈরি করা হয়েছে, মানুষ সেই চিকিৎসা সেবা পাচ্ছে কি না। মানুষ উপকৃত হচ্ছে কি না এটাই বড় কথা।

এর আগে প্রধানমন্ত্রী কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ডা. তাহসিন বাহার সূচনা ও ইকরামুল হক টিটুকে শপথ বাক্য পাঠ করান।

এরপর ময়মনসিংহ সিটির নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ পড়ান স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

এছাড়া কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, সিরাজগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ পড়ানো হয়।

উল্লেখ্য, ৯ মার্চ ময়মনসিংহ এবং কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে মেয়র পদে ভোট গ্রহণ করা হয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: