ইন্টারনেট
ADS

‘শত্রু বাইরে থেকে আসতে হয় না’

8 October 2023, 5:57:43

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শত্রু বাইরে থেকে আসতে হয় না। দেশের উন্নয়নের বিরুদ্ধে কাজ করে এমন অনেক শত্রু বাংলাদেশেই আছে।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিসিএস কর্মকর্তাদের ৭৫তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে রোববার তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে ৫টি প্রকল্প/কর্মসূচির আওতায় নির্মিত ভবন ও জিইএমএস সফটওয়্যার উদ্বোধন করেন সরকারপ্রধান।

কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, খেটে খাওয়া মানুষের কষ্টের ফলেই সরকারি কর্মকর্তারা ভোগ করে, তাই তাদেরকে সেটি মাথায় রেখে দায়িত্ব পালন করতে হবে।

জাতির পিতার হত্যাকাণ্ডের প্রসঙ্গ টেনে তিনি বলেছেন, ১৫ আগস্টে জাতির পিতাকে হত্যার পর সবচেয়ে বেশি লাভবান হয়েছিলেন জিয়াউর রহমান। আমার ছোট বোনের পাসপোর্টটাও রিনিউ করতে দেননি তিনি। আমরা ১৯৮০ সালে লন্ডনে জাতির পিতার হত্যার বিচার চেয়ে তদন্ত কমিটি গঠন করেছিলাম। সেই কমিটি ঢাকা আসতে চেয়েছিল, জিয়াউর রহমান ভিসাটাও দেননি।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতাকে হত্যার পর ২৯ বছর দেশে গণতন্ত্র ভূলুণ্ঠিত করা হয়েছে। দেশতে পিছিয়ে দেওয়া হয়েছিল। তখন ক্ষমতা দখল শুরু হয় হত্যা এবং ষড়যন্ত্রের মধ্য দিয়ে, সংবিধান লঙ্ঘন করে, সেনা আইন লঙ্ঘন করে। একের পর এক, সরাসরি বা প্রত্যক্ষভাবে এই ধরনের শাসন চলতে থাকে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: