ইন্টারনেট
ADS

জাতীয় মানবাধিকার কমিশনকে কার্যকর ভূমিকা পালনের নির্দেশ রাষ্ট্রপতির

9 May 2023, 10:51:28

মানবাধিকার রক্ষায় প্রতিটি ক্ষেত্রে জাতীয় মানবাধিকার কমিশনকে কার্যকর ভূমিকা পালনের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। জাতীয় মানবাধিকার কমিশন রাষ্ট্রপতির কাছে এর ‘বার্ষিক রিপোর্ট-২০২২ইং’ পেশ করতে গেলে তিনি এ নির্দেশ দেন।

রাষ্ট্রপ্রধান বলেন, ‘দেশের যে কোনো প্রান্তে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটলে, সঙ্গে সঙ্গে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।’ তিনি সব মানবাধিকার লংঘনের ঘটনার ফলোআপ কার্যক্রম অব্যাহত রাখারও তাগিদ দেন।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদের নেতৃত্বে কমিশনের ৮ সদস্যের একটি প্রতিনিধি দল মঙ্গলবার রাষ্ট্রপতির কাছে বার্ষিক প্রতিবেদন পেশ করে।

এসময় রাষ্ট্রপতি বলেন, মানবাধিকার রক্ষায় সংশ্লিষ্ট সবাইকে এমনভাবে কার্যক্রম পরিচালনা করতে হবে, যাতে জনগণ কমিশনের কার্যক্রম ও গুরুত্ব বুঝতে পারেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, প্রতিনিধিদল প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

পরে জাতীয় মানবাধিকার কমিশনের সার্বিক কর্মকাণ্ডের প্রশংসা করেন রাষ্ট্রপতি। এসময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: