ইন্টারনেট
ADS

শিখা অনির্বাণে রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন

28 April 2023, 2:02:58

মহান স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসে স্মৃতিস্তম্ভ ‘শিখা অনির্বাণে’ পুষ্পস্তবক অর্পণ করে তিনি শহিদদের প্রতি শ্রদ্ধা জানান। স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ শেষে সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতি সাহাবুদ্দিন কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকশ দল রাষ্ট্রীয় সালাম জানায়। পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি স্বাক্ষর করেন। এর আগে রাষ্ট্রপ্রধান সাহাবুদ্দিন শিখা অনির্বাণে পৌঁছলে ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান ও সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান তাকে স্বাগত জানান।

বঙ্গমাতার সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা : ঢাকার বনানী কবরস্থানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বৃহস্পতিবার শ্রদ্ধা নিবেদন শেষে তিনি কবর জিয়ারত করেন। ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাতে তিনি অংশ নেন। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের শহিদদের রুহের মাগফিরাত কামনা করা হয়। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরিবারের অন্য সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের শহিদ সদস্যদের কবরে ফুলের পাপড়ি ছিটিয়ে দেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন। এ সময় তার সঙ্গে সহধর্মিণী ড. রেবেকা সুলতানা উপস্থিত ছিলেন। বনানী কবরস্থানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব, শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল এবং ১৯৭৫ সালের অন্য শহিদরা চিরনিদ্রায় শায়িত রয়েছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: