ইন্টারনেট
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

নতুন রাষ্ট্রপতির বাসায় নিরাপত্তা ব্যবস্থা কড়াকড়ি

23 April 2023, 9:47:41

শপথের আগের দিন রবিবার নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বাসায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী তার গুলশানের বাসা পুরোপুরি নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেছে। ওই বাসায় পরিচিতজনদের যাতায়াত নিয়ন্ত্রণ করা হচ্ছে।

সোমবার দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন মো. সাহাবুদ্দিন। ওইদিন থেকে বঙ্গভবনে থাকবেন তিনি।

বাসার নিরাপত্তা কর্মীরা জানিয়েছেন, ঈদের দিন স্বজন ও শুভ্যাধুনায়ীরা নিয়ম মেনে শুভেচ্ছা বিনিময় করেছেন নতুন রাষ্ট্রপতির সঙ্গে। শপথের আগের দিন রবিবার পাল্টে গেছে দৃশ্য। বাড়ানো হয়েছে নিরাপত্তা। পুলিশ ছাড়াও ভবনের ভেতরে ও বাইরে গোয়েন্দা সংস্থার সদস্যরাও দায়িত্ব পালন করছেন।

গত ১২ ফেব্রুয়ারি দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে দুর্নীতি দমন কমিশনের সাবেক কমিশনার এবং সাবেক জেলা ও দায়রা জজ ৭৩ বছর বয়সী বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

১৩ ফেব্রুয়ারি তাকে নির্বাচিত রাষ্ট্রপতি হিসেবে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।

সেদিন থেকে তার বাসায় নিরাপত্তার দায়িত্ব নেয় আইনশৃঙ্খলা বাহিনী। তবে এতদিন তার সঙ্গে স্বজন ও পরিচিতিজনেরা দেখা করার সুযোগ পেলেও রবিবার থেকে তা বন্ধ হয়ে যায়।

ঈদের দিন শনিবার নতুন রাষ্ট্রপতি গুলশান আজাদ মসজিদে নামাজ পড়েন। এসময় অনেকেই তার সঙ্গে কোলাকুলি করেন।

রবিবার দুপুর ১২টার দিকে তিনি কড়া নিরাপত্তার মধ্যে বাইরে গেছেন বলে জানা গেলেও কোথায় গিয়েছেন তা জানাননি বাসার নিরাপত্তায় নিয়োজিত কর্মীরা।

এসব বিষয়ে ডিএমপির প্রোটেকশন বিভাগের উপকমিশনার তারেক আহমেদ ঢাকা টাইমসকে বলেন, ‘আগে থেকেই নিরাপত্তা ব্যবস্থা ছিল। তবে আজ থেকে এসএসএফ নিরাপত্তা ব্যবস্থা টেকওভার করবে। সেক্ষেত্রে নিরাত্তা একটু কড়াকড়ি হবে।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: