ইন্টারনেট
ADS

সিদ্দিকবাজার-বঙ্গবাজারের ঘটনায় সংসদে শোক

6 April 2023, 1:47:39

গুলিস্তানের বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক জানিয়েছে জাতীয় সংসদ। বৃহস্পতিবার (৬ এপ্রিল) একাদশ জাতীয় সংসদের ২২তম ও বিশেষ অধিবেশনে এ শোক জ্ঞাপন করা হয়। অধিবেশনের শুরুতে শোক প্রস্তাব উত্থাপন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, ইতোমধ্যে আমরা দুজন সাবেক মন্ত্রী এবং সাত জন সাবেক সংসদ সদস্যকে হারিয়েছি। তাদের মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন করছে জাতীয় সংসদ। তারা হলেন– বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য নূরে আলম সিদ্দিকী, সাবেক সংসদ সদস্য রেজা আলী, সাবেক তথ্য ও যোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা, সাবেক তথ্য ও পাট মন্ত্রী হাবিব উল্লাহ খান, সাবেক সংসদ সদস্য মো. দেলোয়ার হোসেন, সামসুল আলম প্রামানিক, মো. মোজাম্মেল হক, আনোয়ারুল হোসেন খান চৌধুরী এবং সাবেক এমপি এনামুল হক। তাদের মৃত্যুতে মহান জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে বলে জানান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এছাড়াও গুলিস্তানের সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ, বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, মাদারীপুরের শিবচরে এক্সপ্রেসওয়েতে বাস দুর্ঘটনা, তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্প, মোজাম্বিক ও মালাবিতে উপকূলীয় ঘূর্ণিঝড় ফ্রেডির আঘাত, সৌদি আরবের মক্কায় ওমরাহ করতে যাওয়ার সময় বাস দুর্ঘটনা, ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে সড়ক দুর্ঘটনাসহ দেশবিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করে জাতীয় সংসদ।

মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আহমেদ খান, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আবু তাহের, মহান মুক্তিযুদ্ধকালীন ছবির চিত্রগ্রাহক ও জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য ফটোসাংবাদিক জালালউদ্দিন হায়দার, একুশে পদকপ্রাপ্ত ভাস্কর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক শামীম সিকদার এবং র‌্যাংগস গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আ. রউফ চৌধুরীর মৃত্যুতে জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করে। এরপর শোক প্রস্তাবটি সর্বসম্মতিতে সংসদে গৃহীত হয়। পরে নিহতদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: