ইন্টারনেট
ADS

বাচ্চাদের খেলাধুলার দিকে একটু নজর দেন: প্রধানমন্ত্রী

9 November 2022, 10:09:35

ডিজিটাল প্রযুক্তির আসক্তি কাটিয়ে শিশুদের শরীর চর্চা ও খেলাধুলায় বিশেষ নজর দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

nagad-300-250
তিনি বলেছেন, আজকাল বাচ্চারা বিশেষ করে ঢাকার বাচ্চারা তো ফ্লাটে থেকে ফার্মের মুরগির মতো হয়ে যাচ্ছে। খেলাধুলায় যায়ই না। এটা হলো বাস্তব কথা। আর এখন তো ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছি। ওই সারাক্ষণ হয় মোবাইল ফোন বা ট্যাব নিয়ে বসে থাকে।

বুধবার নিজ কার্যালয়ে ‘সাফ উইমেন্স চ্যাম্পিয়নশিপ-২০২২’ এ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দলকে সংবর্ধনার অনুষ্ঠানে কথা বলেন প্রধানমন্ত্রী।

শিশুদের যে শরীর চর্চা হচ্ছে না, সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেকটা অভিভাবককে আমি অনুরোধ করব, অন্তত কিছুক্ষণ হলেও আপনারা আপনাদের বাচ্চাদের খেলাধুলার দিকে একটু নজর দেন। তাদেরকে নিয়ে যান, খেলেন।

শেখ হাসিনা বলেন, আমি এটা মনে করি যে, আমাদের ছেলে-মেয়েরা যতবেশি খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত হতে পারবে, সংস্কৃতি চর্চার সঙ্গে সম্পৃক্ত হতে পারবে, সাহিত্য চর্চা করবে… লেখাপড়ার পাশপাশি এগুলো একান্তভাবে দরকার। শারীরিক, মানসিক সব দিক থেকেই আমাদের তরুণদের একটা আলাদা মানসিকতা, দেশপ্রেম গড়ে উঠবে।

এর আগে ‘সাফ উইমেন্স চ্যাম্পিয়নশিপ-২০২২’ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে সংবর্ধনা ও আর্থিক সম্মাননা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাফজয়ী নারী ফুটবল দলের ২৩ খেলোয়াড়কে দেওয়া হয় ৫ লাখ টাকা করে আর্থিক সম্মাননা। সবার হাতে সম্মাননা চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

খেলোয়াড়দের মধ্যে সবার আগে সরকারপ্রধানের হাত থেকে এ সম্মাননা বুঝে নেন দলের অধিনায়ক সাবিনা খাতুন। তার পর একে একে এগিয়ে আসেন দলের অন্য ২২ সদস্য।

এ ছাড়া দলের প্রধান প্রশিক্ষক গোলাম রাব্বানী ছোটনসহ প্রশিক্ষক ও কর্মকর্তাদের ১১ জনের প্রত্যেককে দেওয়া হয় দুই লাখ টাকা করে আর্থিক সম্মাননা। তাদের হাতেও সম্মাননা চেক তুলে দেন শেখ হাসিনা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: