ইন্টারনেট
সর্বশেষ
ADS

আজ ঢাকায় আসছেন ভারতীয় সেনাপ্রধান

18 July 2022, 11:52:29

তিন দিনের সফরে আজ সোমবার ঢাকায় আসছেন ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ পাণ্ডে। গত ৩০ এপ্রিল ভারতের সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই তাঁর প্রথম বিদেশ সফর। বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় প্রতিরক্ষা সম্পর্কের ধারাবাহিকতায় তিনি এ সফর করবেন।

ভারতের প্রেস অ্যান্ড ইনফরমেশন ব্যুরো জানায়, ভারতীয় সেনাপ্রধান আজ ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সর্বোচ্চ আত্মত্যাগকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তাঁর সফর শুরু করবেন।

তিনি ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে প্রতিরক্ষা সম্পর্কিত বেশ কিছু বৈঠক করবেন। এ ছাড়া তিনি ঢাকার ধানমণ্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে শ্রদ্ধা নিবেদন করবেন। সফরের দ্বিতীয় দিনে ভারতের সেনাপ্রধান মিরপুরের ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশে বক্তব্য দেবেন। এরপর তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অফ পিস সাপোর্ট অ্যান্ড অপারেশন ট্রেনিং (বিপসট) পরিদর্শন ও সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: