ইন্টারনেট
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

শিনজো আবের মৃত্যুতে আজ রাষ্ট্রীয় শোক বাংলাদেশে

9 July 2022, 11:13:02

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের মৃত্যুতে আজ শনিবার (৯ জুলাই) একদিনের রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ। শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে রাষ্ট্রীয় এ শোক ঘোষণা করা হয়। ওইদিন জাপানের পশ্চিমাঞ্চলীয় নারা শহরে রাজনৈতিক পথসভায় ভাষণ দেওয়ার সময় বন্দুকধারীর গুলিতে গুরুতর আহত হয়ে স্থানীয় সময় বিকেল ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শিনজো আবে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের মৃত্যুতে শনিবার (৯ জুলাই) বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে একদিনের শোক পালন করা হবে। এ উপলক্ষে শনিবার বাংলাদেশের সব সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি-বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

শিনজো আবের বিদেহী আত্মার শান্তি কামনায় আজ বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে বলেও এতে উল্লেখ করা হয়।

দীর্ঘ সময় জাপানের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনকারী অ্যাবে ২০০৬ সালে প্রথমে এক বছরের জন্য দায়িত্ব গ্রহণ করেন। পরে তিনি ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত আবারও জাপানের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: