ইন্টারনেট
ADS

প্রধানমন্ত্রীর ভারত সফর ৬-৭ সেপ্টেম্বর

23 June 2022, 10:48:41

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিতে সেদেশে সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র যুগান্তরকে বিষয়টি তথ্য নিশ্চিত করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ঢাকা ও নয়াদিল্লি সময়সূচি নির্ধারণ করেছে এবং প্রধানমন্ত্রী এতে মৌখিক অনুমোদন দিয়েছেন। আগামী ৬-৭ সেপ্টেম্বর এই সফর হবে।

এর আগে গত ১৮ জুন বাংলাদেশ ও ভারতের মধ্যে যৌথ পরামর্শক কমিশন-জেসিসি বৈঠকে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী। পরদিন ১৯ জুন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের মধ্যে বৈঠকে প্রধানমন্ত্রী পর্যায়ের বৈঠকের সময়সূচি নিয়ে আলোচনা হয়।

সফর শেষে দেশে ফিরে পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, জাতিসংঘ অধিবেশনের আগেই সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে যাবেন। দিল্লিও সেই সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের প্রস্তুতি নিচ্ছে বলে জানান তিনি।

দুই পররাষ্ট্রমন্ত্রী তখন বলেছিলেন, নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী পর্যায়ের বৈঠকের আগে দুই দেশ যৌথ নদী কমিশন (জেআরসি) বৈঠক করবে। আন্তঃসীমান্ত নদীর পানিবণ্টন ২ দেশের জন্য অতি গুরুত্বপূর্ণ বিষয় হলেও মন্ত্রী পর্যায়ের এ বৈঠক গত ১০ বছরে অনুষ্ঠিত হয়নি।

সর্বশেষ ২০১৯ সালের অক্টোবরে ভারত সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: