ইন্টারনেট
ADS

চিকিৎসকদের ব্যবহারেই রোগী অনেকটা ভালো হয়ে যায়: প্রধানমন্ত্রী

6 June 2022, 1:31:05

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের জন্য যথাযথ ও বিশ্বমানের চিকিৎসা নিশ্চিতে কাজ করছি আমরা। এজন্য যা যা দরকার করছি। তিনি বলেন, চিকিৎসকদের ব্যবহারেই রোগী অনেকটা ভালো হয়ে যায়। এই বিষয়টি মাথায় রেখে চিকিৎসকদের দায়িত্ব পালন করতে হবে। আজ সোমবার (৬ জুন) রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চিকিৎসকদের উদ্দেশে সরকারপ্রধান বলেন, আপনারা মানুষের সেবা দেন। যখন একজন রোগী ডাক্তারের কাছে যায়, চিকিৎসা-ঔষধের থেকেও ডাক্তারের দুটো কথা সেটাও কিন্তু মানুষকে অনেক ক্ষেত্রে সুস্থ করে বা তাদের ভেতরে একটা আত্মবিশ্বাস সৃষ্টি করে। সেই বিষয়টার দিকেও একটু বিশেষভাবে দৃষ্টি দিতে হবে। এটা শুধু পেশা হিসেবে না, মানুষের সেবা আপনারা করেন। সেই সেবার ব্রত নিয়েই আপনারা মানুষের পাশে থাকবেন। সেটাই আমরা আশা করি। আপনারা মানবতাবোধ নিয়ে মানুষের পাশে থাকবেন। এটাই হচ্ছে সব থেকে গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, আপনারা জানেন আমাদের দেশের অনেক মানুষের এখন আর্থিক সচ্ছলতা হয়ে গেছে, টাকা-পয়সা হয়ে গেছে। একটু হাঁচি-কাশি হলেও তারা বিদেশ চলে যায়। একদিকে ভালো, তাতে আমাদের এখানে রোগীর চাপটা একটু কম পড়ে। স্বাস্থ্যবিষয়ক গবেষণা আরও বাড়ানোর ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, স্বাস্থ্য খাতে আমাদের গবেষণা ব্যয় আগের তুলনায় অনেক বেড়েছে। এখন এ খাতে বাজেটও বেশি বরাদ্দ দেয়া হচ্ছে। করোনার সময়ও বিদেশি রাষ্ট্রের ওপর আমাদের কম নির্ভর করতে হয়েছে। গবেষণা কাজ ভালো হলে একটা সময় আমরা নিজেরাই স্বয়ংসম্পূর্ণ হতে পারব বলেও মনে করেন রাষ্ট্রপ্রধান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: