ইন্টারনেট
হোম / অর্থনীতি, জাতীয় / বিস্তারিত
ADS

বাজেট অধিবেশন শুরু

5 June 2022, 6:06:12

একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন শুরু হয়েছে। এ অধিবেশনেই ৯ জুন ২০২২-২৩ অর্থবছরের বাজেট উপস্থাপন করা হবে।

রবিবার বিকাল পাঁচটায় শুরু হওয়া এ সংসদ অধিবেশন মহামারিকালের অন্য দুটি বাজেট অধিবেশেনের চেয়ে দীর্ঘ হতে পারে।

গত ১৮ মে সংসদের অষ্টাদশ অধিবেশন ডাকেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, অধিবেশনে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্যবিধি মানা হলেও আগের মতো কড়াকড়ি থাকবে না। তবে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক। আর এবারের অধিবেশনে সংসদের কর্মকর্তা-কর্মচারীদের এবং সাংবাদিকদের অধিবেশন চলাকালে সংসদে প্রবেশের সুযোগ দেওয়া হবে।

প্রথমদিনের বৈঠকের শুরুতে সভাপতিমণ্ডলীর মনোনয়ন দেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এরপর শোকপ্রস্তাব উত্থাপন করেন তিনি। প্রথমদিনের বৈঠকে স্বাস্থ্য, নৌ-পরিবহন, ধর্ম ও সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের প্রশ্নোত্তর ও জরুরি জনগুরুত্বসম্পন্ন (৭১ বিধি) বিষয়ে মনোযোগ আকর্ষণ নোটিশ নিষ্পত্তির বিষয়টি কার্যসূচিতে রয়েছে। তবে এ দুটি কার্যক্রমের মধ্যে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন ও ৭১ বিধি স্থগিত হতে পারে।

প্রথমদিনের বৈঠকে বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজ বিল-২০২২, বাংলাদেশ পর্যটন করপোরেশন (অ্যামেন্ডমেন্ট) বিল ২০২২-এর রিপোর্ট উপস্থাপন করা হবে। এছাড়া এদিনে বাংলাদেশ অয়েল, গ্যাস অ্যান্ড মিনারেল করপোরেশন অর্ডিন্যান্স ১৯৮৫ রহিত করে নতুন করে বাংলাদেশ গ্যাস, তেল ও খনিজসম্পদ করপোরেশন বিল ২০২২ উত্থাপন করা হবে। পরে বৈঠকে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল বিল ২০২২ পাস হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: