ইন্টারনেট
ADS

ভোটার তালিকা হালনাগাদ শুরু

20 May 2022, 5:31:15

সাভারে বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের মধ্য দিয়ে ভোটার তালিকা হালনাগাদ কর্যক্রম কর্মসূচি শুরু হয়েছে। আজ শুক্রবার (২০ মে) বেলা সাড়ে ১১টার দিকে সাভার উপজেলা মিলনায়তনে আলোচনা শেষে বাইরে বেলুন ও পায়রা উড়িয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়াল।

ইসির যুগ্মসচিব জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান গণমাধ্যমকে এতথ্য জানিয়েছেন। দেশে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় এ হালনাগাদে নতুন ভোটারের তথ্য সংগ্রহ, মৃত ভোটারের নাম তালিকা থেকে বাদ ও ভোটার স্থানান্তরের কাজ চলবে। এবার ১৫ বছর ও তার বেশি বয়সী নাগরিকদের তথ্য নেবে ইসি। ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম, তারা এবার নিবন্ধনের সুযোগ পাবে। নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল আহসান হাবিব খান খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে, নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা সিরাজগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে, নির্বাচন কমিশনার মো. আলমগীর মানিকগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এবং নির্বাচন কমিশনার আনিছুর রহমান শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করার কথা।

ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান, এ ধাপে ১৪০টি উপজেলার তথ্য সংগ্রহের কথা থাকলেও বন্যার কারণে সিলেটের কানাইঘাট উপজেলার তথ্য সংগ্রহের কাজ স্থগিত করা হয়েছে। প্রায় ৫৬ হাজার তথ্য সংগ্রহকারী এবং ১১ হাজার ৩০০ সুপারভাইজার এবারের হালনাগাদ কার্যক্রমে যুক্ত থাকবেন। দেশের নাগরিকদের মধ্যে ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম এবং বাদপড়া নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে এই হালনাগাদে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: