ইন্টারনেট
ADS

ফের বাড়ছে করোনা, দ্রুত টিকা নেওয়ার আহ্বান

10 May 2022, 10:18:14

ইউরোপসহ পৃথিবীর বিভিন্ন দেশেই করোনাভাইরাস সংক্রমণ আবারও বাড়তে শুরু করেছে। এ অবস্থায় দেশবাসীকে সচেতনতার পাশাপাশি এখনও যারা টিকা নেননি, তাদের দ্রুত টিকার আওতায় আসার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম।

একইসঙ্গে বুস্টার ডোজ কার্যক্রমকে আরও গতিশীল করার নির্দেশনা দিয়েছেন তিনি। সোমবার (৯ মে) দুপুরে রাজধানীর একটি হোটেলে আয়োজিত কোভিড-১৯ বুস্টার ডোজ ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনের সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশে করোনা নিয়ন্ত্রণে আছে। আমরা সফলভাবে টিকা কার্যক্রম পরিচালনা করেছি। টার্গেট করা প্রায় সবাইকেই প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে। এবার আমাদের লক্ষ্য বুস্টার ডোজ।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, পার্শ্ববর্তী দেশগুলোতে আবারও করোনা সংক্রমণ বাড়ছে। তাই সংক্রমণ থেকে বাঁচতে সবাইকেই অন্তত দুই ডোজ টিকা নিতে হবে। এ ছাড়া যাদের বুস্টার ডোজের সময় হবে, তারা দ্রুতই বুস্টার ডোজ টিকা নিয়ে নেবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: