ইন্টারনেট
ADS

ট্রেনের অগ্রিম টিকিটের জন্য কমলাপুরে যাত্রীদের ঢল

22 April 2022, 11:50:52

ঈদযাত্রার এবার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামীকাল শনিবার (২৩ এপ্রিল) থেকে। কিন্তু তার একদিন আগেই শুক্রবার কমলাপুর রেলস্টেশনে অগ্রিম টিকিট কাটতে আসা যাত্রীদের ঢল নেমেছে। নিয়ম অনুযায়ী শুক্রবার ট্রেনের অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে আগামী ২৬ এপ্রিলের।

শুক্রবার ভোর থেকে কাঙ্ক্ষিত টিকিটের জন্য অপেক্ষা করছেন হাজার হাজার মানুষ। টিকিটের জন্য রাত ১০টায় এসে লাইনে দাঁড়িয়েছেন বলেও জানালেন কেউ কেউ। আগামী ২ মে ঈদুল ফিতর ধরে নিয়ে ১ মে পর্যন্ত ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে।

আগামী ২৬ এপ্রিলে টিকিট বিক্রি শুরু হয়েছে শুক্রবার। আর তা সংগ্রহ করতে গিয়েই ভোগান্তিতে পড়েছেন অনেকে। এবারের ঈদে দেশের বিভিন্ন জায়গা থেকে ঢাকায় ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১ মে। সেদিন দেওয়া হবে ৫ মের টিকিট।

আন্তঃনগর ট্রেনের জন্য কমলাপুর স্টেশন থেকে প্রতিদিন প্রায় ৩০ হাজার টিকিট বিক্রির লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে। এসব টিকিটের অর্ধেক স্টেশনের কাউন্টারে বাকি অর্ধেক অনলাইনে বিক্রি হওয়ার কথা। তবে অনলাইনে টিকিট কিনতে না পারার অভিযোগ টিকিট প্রত্যাশীদের। অনেকেই সার্ভারে ঢুকতে পারছেন না। দুয়েকজন যদিও ঢুকছেন তারাও টিকিট পাচ্ছেন না।

অনলাইনে টিকিট সংগ্রহের চেষ্টার সময় অনেকের টাকা কেটে নিয়েছে, কিন্তু টিকিট দেয়নি। অনলাইনে টিকিট বিক্রির বিষয়ে এমন নানা অভিযোগ টিকিট প্রত্যাশীদের।

গত তিন-চার দিন ধরেই কমলাপুরে রেলস্টেশনে অগ্রিম টিকিট কাটতে যাত্রীরা সকাল থেকেই এমন ভিড় করছেন। তবে আজকে সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় এবং ঈদের অগ্রিম টিকিট বিক্রির একদিন আগে হওয়াই ভিড়টা আরও বেড়েছে।

এবার স্টেশনের কাউন্টারে অগ্রিম টিকিট কাটার সময় যাত্রীদের এনআইডি/জন্ম সনদের ফটোকপি দেখাতে হবে। একজন যাত্রী চারজনের টিকিট কাটলে সেক্ষেত্রে চারজনের এনআইডি বা জন্মসনদ দেখাতে হবে। নয়তো টিকিট দেওয়া হবে না।

কমলাপুরে রেলের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ‘আগামীকাল শনিবার (২৩ এপ্রিল) থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এই দিন আগামী ২৭ এপ্রিলে টিকিট দেওয়া হবে। তবে যেসব যাত্রীরা আগামী ২৬ তারিখ বা তার আগে ট্রেনে যেতে চান তারাই মূলত আজ শুক্রবার টিকিট কাটতে এসেছেন। টিকিট কাটতে আসা যাত্রীদের অনেক ভিড় আছে কমলাপুর রেলস্টেশনে। সবগুলো কাউন্টারে টিকিট দেওয়া হচ্ছে। যতক্ষণ টিকিট থাকবে ততক্ষণ যাত্রীরা টিকিট পাবেন। কাউন্টারের পাশাপাশি অনলাইনে টিকিট দেওয়া হচ্ছে।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: