ইন্টারনেট
ADS

ইসি গঠনে ১২-১৩ জনের নাম চূড়ান্ত করল সার্চ কমিটি

20 February 2022, 8:02:07

নির্বাচন কমিশন গঠনে ১২ থেকে ১৩ জনের নাম চূড়ান্ত করেছে সার্চ বা অনুসন্ধান কমিটি। সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে রোববার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বৈঠকে এই নাম চূড়ান্ত করা হয়। সন্ধ্যায় বৈঠক শেষে এ কথা জানান সার্চ কমিটির প্রধান আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। তিনি বলেন, ১২ থেকে ১৩ জনের নাম চূড়ান্ত করা হয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারির বৈঠকে ১০ জনের নাম চূড়ান্ত করা হবে। তবে তাদের নাম প্রকাশ করবে না সার্চ কমিটি।

চূড়ান্ত তালিকায় থাকা দশজনের নাম রাষ্ট্রপতির কাছে পাঠাবে সার্চ কমিটি। রাষ্ট্রপতি আব্দুল হামিদ সেখান থেকে ৫ জনকে বাছাই করবেন। এর আগে গতকাল শনিবার একটি বৈঠকে বসে ২০ জনের নামের একটি তালিকা তৈরি করে রাষ্ট্রপতির গঠন করে দেয়া সার্চ কমিটি। শনিবার সার্চ কমিটি যে ২০ জনের নামের তালিকা প্রাথমিকভাবে তৈরি করেছে, সেখানে কারা রয়েছেন সে বিষয়টি জানানো হয়নি। এদিন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) সামসুল আরেফিন জানিয়েছিলেন, আরও দু-একটি বৈঠক করে ১০ জনের চূড়ান্ত তালিকা করে রাষ্ট্রপতির কাছে দেয়া হবে।

বৈঠকে অংশ নিয়েছিলেন সার্চ কমিটির সভাপতি আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, কমিটির সদস্য হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন ও কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: