ইন্টারনেট
ADS

মঙ্গলবার জ্যেষ্ঠ ৮ সাংবাদিকের সঙ্গে বসছে সার্চ কমিটি

14 February 2022, 6:55:05

আগামীকাল মঙ্গলবার জ্যেষ্ঠ আটজন সাংবাদিকের সঙ্গে বৈঠক করবে নির্বাচন কমিশন গঠনের লক্ষে রাষ্ট্রপতির করে দেওয়া সার্চ কমিটি।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এই সভা হবে বলে সোমবার জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বিশিষ্টজনদের সঙ্গে বৈঠকে এই আটজন জ্যেষ্ঠ সাংবাদিককেও আমন্ত্রণ জানিয়েছিল সার্চ কমিটি। তবে তারা ব্যক্তিগত কারণে সেই বৈঠকে অংশ নিতে পারেননি। পরে তাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে সার্চ কমিটি আলাদাভাবে তাদের সঙ্গে বসার সিদ্ধান্ত নেয়।

আগামীকাল যাদের সঙ্গে সার্চ কমিটি বসবে তারা হলেন: সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, নিউ এজ সম্পাদক নুরুল কবীর, মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক ইনাম আহমেদ চৌধুরী, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ ও সাংবাদিক নেতা শওকত মাহমুদ।

বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আজ ১৪ ফেব্রুয়ারি শেষ হয়েছে। নতুন ইসি গঠনের জন্য চলমান একাদশ সংসদের গত অধিবেশনে নির্বাচন কমিশন আইন পাস হয়। এই আইনের আলোকে গত ৫ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে সার্চ কমিটি গঠন করেন রাষ্ট্রপতি। সার্চ কমিটির অন্য সদস্যরা হলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মো. ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক ও মনোরোগ বিশেষজ্ঞ আনোয়ারা সৈয়দ হক।

এই কমিটি ইতিমধ্যে দুই দিনে দেশের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠক করেছে। এছাড়া রাজনৈতিক দলগুলোর কাছে নির্বাচন কমিশনে কারা আসতে পারেন সে ব্যাপারে তালিকা চেয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগসহ ২৪টি দল তালিকা জমা দিলেও বিএনপিসহ কয়েকটি দল কোনো নাম প্রস্তাব করেনি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: