ইন্টারনেট
ADS

আজ বিদায় নেবে নুরুল হুদা কমিশন

14 February 2022, 11:51:22

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) মেয়াদ পাঁচ বছর পূর্ণ হচ্ছে আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি)। গতকাল রবিবার সন্ধ্যায় এ নির্বাচন কমিশন রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছে। নানা ঘটনায় আলোচিত-সমালোচিত এ কমিশনের পক্ষে আজ সোমবার সকাল ১১টায় নির্বাচন ভবনে বিদায়ী সংবাদ সম্মেলনে আত্মমূল্যায়ন জানাবেন কে এম নুরুল হুদা।

২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি দায়িত্ব নেয় কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচন কমিশন। এই কমিশনের সদস্যরা হলেন মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরী। নানা অভিযোগ সঙ্গে নিয়ে ১৪ ফেব্রুয়ারি বিদায় নিচ্ছে এই কমিশন। গত পাঁচ বছরে সিইসি এবং তার নেতৃত্বাধীন কমিশনকে বিতর্ক আর পিছু ছাড়েনি। তবে সবগুলো নির্বাচন শেষ করতে পারায় নিজেকে সফল মনে করেন প্রধান নির্বাচন কমিশনার।

নতুন কমিশন নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে সার্চ কমিটি বর্তমানে তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। রাষ্ট্রপতির কাছে কবে নাগাদ নাম প্রস্তাব করবে এ কমিটি, তা চূড়ান্ত হতে আরও কয়েকদিন সময় লাগবে। এক্ষেত্রে কমিশন ছাড়াই চলবে ইসি সচিবালয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: