ইন্টারনেট
ADS

পরীক্ষামূলক মেট্রো রেল চলবে আজ

12 December 2021, 10:02:29

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রথমবারের মতো চলবে মেট্রো রেল। আজ রবিবার সকাল ১১টার দিকে পরীক্ষামূলকভাবে এই চলাচল শুরু হবে। এর আগে উত্তরা ডিপো থেকে মিরপুর-১০ নম্বর পর্যন্ত পরীক্ষামূলকভাবে মেট্রো রেল চালানো হয়েছিল।

পরীক্ষামূলক এই চলাচলকে বলা হয় ‘পারফরম্যান্স টেস্ট’। গত ২৯ আগস্ট প্রথমবারের মতো ছয়টি বগি নিয়ে উত্তরা দিয়াবাড়ী ডিপো থেকে মিরপুর-১২ নম্বর স্টেশন পর্যন্ত পারফরম্যান্স টেস্ট শুরু করে মেট্রো রেল। এরপর থেকে নিয়মিতই পরীক্ষামূলক যাত্রা চলে।

এই পারফরম্যান্স টেস্ট অন্তত আরো এক মাস চলবে। এরপর শুরু হবে ‘ইন্টেগ্রিটি টেস্ট’। সেখানে মূলত দেখা হবে সব স্টেশনে ট্রেন ঠিকমতো থামছে কি না, বৈদ্যুতিক সংকেত ও যোগাযোগব্যবস্থা কাজ করছে কি না। তারপর শুরু হবে বাণিজ্যিক পরীক্ষামূলক চলাচল।

সম্প্রতি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ঢাকা মাস ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, মেট্রো রেলের এই অংশে ২০২২ সালের ডিসেম্বরে যাত্রী পরিবহন করা হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: