ইন্টারনেট
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

ক্লিনফিড সম্প্রচারে একসঙ্গে কাজ করবে এটকো-কোয়াব

5 October 2021, 9:49:10

বিজ্ঞাপনমুক্ত বিদেশি চ্যানেল সম্প্রচারে ঐক্যবদ্ধ টেলিভিশন মালিকদের সংগঠন এটকো ও কেবল অপারেটরদের সংগঠন কোয়াব। সরকারের এই সিদ্ধান্ত পুরোপুরি বাস্তবায়নের উপায় বের করতে আগামী বুধবার আবারও বৈঠকে বসবে সংগঠন দু’টি।

সোমবার (৫ অক্টোবর) বিকেলে রাজধানীর বনানীতে এসএফবিএল টাওয়ারে এক সংবাদ সম্মেলনে একথা জানায় এটকো ও কোয়াব।

সংবাদ সম্মেলনে এটকোর সভাপতি অঞ্জন চৌধুরী বলেন, বিজ্ঞাপনমুক্ত বিদেশি চ্যানেল সম্প্রচার করা- এটা এটকোর দাবি ও সরকারের ইচ্ছার প্রতিফলন। এই সিদ্ধান্তটা সরকার, টেলিভিশন মালিক, কেবল অপারেটরসহ সংশ্লিষ্ট সকলের জন্যই ভালো (উইন উইন সিচুয়েশন)। সরকারের এই সিদ্ধান্ত কিভাবে বাস্তবায়ন করলে সহজ হবে সেসব পথ বের করতে সম্মিলিতভাবে আমরা কাজ করব।

অঞ্জন চৌধুরী বলেন, বর্তমানে দর্শকরা কিছুটা বিনোদন বঞ্চিত হলেও এই সিদ্ধান্ত পুরোপুরি বাস্তবায়ন হলে শিল্পী, কলা-কুশলীসহ সকলের জন্য অনেক ভালো ফল বয়ে আনবে। এটা বাস্তবায়ন করা খুব জটিল কোন ব্যাপার না বলেও মনে করে এটকো।

এটকো দেশের আইন মেনে ও স্বার্থ রক্ষা করে পুরোপুরি সম্প্রচারে যেতে চায় বলেও জানান তিনি।

এসময়, কোয়াবের প্রতিষ্ঠাকালীন সভাপতি আনোয়ার পারভেজ বলেন, দর্শকদের নিরেট বিনোদন উপহার দিতে একটি ভালো পথ খুঁজছি আমরা।

এক প্রশ্নের জবাবে কোয়াবের সাবেক সাংগঠনিক সম্পাদক এ বি এম সাইফুল হোসাইন জানান, বাংলাদেশের বাজার একটি বিরাট বাজার। ব্রডকাস্টের সঙ্গে জড়িতরা এই কাজ শতভাগ বাস্তবায়ন করতে আরও এক থেকে দেড় বছর সময় চেয়েছেন। কারণ, দেশের ৫৬০টি কন্ট্রোল রুম রয়েছে। সবখানে দরকারি যন্ত্রপাতি বসাতে হবে।

এই আইনটি ২০০৬ সালে করা হলেও ২০১৯ সাল থেকে বাস্তবায়নের পথে হাঁটছে সরকার- একথা উল্লেখ করে তিনি বলেন, করোনার কারণে গত দেড় বছর এই আইন বাস্তবায়নে তেমন কোন টেকনিক্যাল কাজ করা সম্ভব হয়নি।

এসময় কোয়াবের পক্ষ থেকে জানানো হয়, তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে গতরাত থেকে ১৯টি বিদেশে চ্যানেল আবার সম্প্রচার করা হচ্ছে। এক্ষেত্রে তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনেই আগামীর পদক্ষেপ নেয়া হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: