ইন্টারনেট
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

‘ইভ্যালির গ্রাহকদের টাকা ফেরত পাইয়ে দিতে কাজ করছে সরকার’

22 September 2021, 7:34:39

ইভ্যালির গ্রাহকরা যেন টাকা ফেরত পান-সেই চিন্তা-ভাবনা করছে সরকার বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, ডেসটিনির মতো প্রতিষ্ঠানের সম্পদ কাজে লাগানো হয়নি। সেগুলো অন্যরা ভোগদখল করছে। অথচ লাখ লাখ গ্রাহক তাদের পাওনা বুঝে পায়নি। ইভ্যালির ক্ষেত্রেও যেন এমনটা না হয়, গ্রাহকরা যেন টাকা যাতে ফেরত পায়- সেই বিষয়ে চিন্তা-ভাবনা করছে সরকার।

বুধবার রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সম্মেলন কক্ষে ‘সোর্সিং বাংলাদেশ ২০২১-ভার্চুয়াল সংস্করণ’ অনলাইন মেলা উপলক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশে বর্তমানে প্রায় ৩০ হাজার অনলাইন প্রতিষ্ঠান রয়েছে। যার মধ্যে মাত্র ১০-১২টির বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তাই সামগ্রিকভাবে অনলাইন প্রতিষ্ঠানকে খারাপ বলা যাবে না।

বাণিজ্যমন্ত্রী বলেন, ইভ্যালির সিইও ও চেয়ারম্যানকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে। এটা কোনো সমাধান নয়। গ্রাহকরা যেন তাদের টাকা ফেরত পায়, আবার অভিযুক্তরাও যেন শাস্তি পায়-উভয় বিষয়েই পদক্ষেপ নিতে হবে। বাণিজ্যসহ চার মন্ত্রণালয়ে (অর্থ, বাণিজ্য, আইন ও স্বরাষ্ট্র) বিষয়টি নিয়ে কথা বলছি।

সংবাদ সম্মেলনে বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, ইপিবির ভাইস চেয়ারম্যান এএইচএম আহসানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: