ইন্টারনেট
ADS

ভিয়েনা সম্মেলনে যোগ দিতে স্পিকারের ঢাকা ত্যাগ

5 September 2021, 12:46:48

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অস্ট্রিয়ার ভিয়েনায় অনুষ্ঠিতব্য উইমেন স্পিকার্স অব পার্লামেন্টের ১৩তম সামিটসহ কয়েকটি আন্তর্জাতিক সামিটে অংশ নিতে রোববার ভোররাতে ভিয়েনার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। সেখানে তিনি স্পিকার্স অফ পার্লামেন্টের পঞ্চম কনফারেন্স এবং কাউন্টার টেররিজমের প্রথম বৈশ্বিক সংসদীয় সামিটে অংশ নিবেন।

ইন্টার-পার্লামেন্টারী ইউনিয়নের (আইপিইউ) উদ্যোগে এবং জাতিসংঘ ও অস্ট্রিয়ান পার্লামেন্টের সহযোগিতায় ৬ থেকে ৮ সেপ্টেম্বর অস্ট্রিয়ার ভিয়েনায় অনুষ্ঠিতব্য সামিট এবং কনফারেন্সসমূহে বাংলাদেশ সংসদীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন স্পিকার।

ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে দলের অন্যান্যের মধ্যে রয়েছেন বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন এমপি, রুমানা আলী এমপি এবং গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি।

স্পিকারসহ সংসদীয় প্রতিনিধিদলকে বিদায় জানাতে সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম ও সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে উপস্থিত ছিলেন।

সফর শেষে আগামী ১০ সেপ্টেম্বর অথবা নিকটবর্তী সুবিধাজনক সময়ে ঢাকায় ফিরবেন স্পিকারসহ সংসদীয় প্রতিনিধি দল। (বাসস)

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: