ইন্টারনেট
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

জরিমানার জন্য পুলিশকে ক্ষমতা দেয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

3 August 2021, 8:09:45

মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রাখা খুবই গুরুত্বপূর্ণ। এটি পুরোপুরি বাস্তবায়ন করতে চাইলে পুলিশকেও ক্ষমতা দেয়ার প্রয়োজন রয়েছে, যাতে করে কিছু জরিমানা করতে পারে। এ বিষয়ে অধ্যাদেশ লাগবে, আমরা হয়তো সেদিকেই যাব। বললেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মঙ্গলবার (৩ আগস্ট) কঠোর বিধিনিষেধের বিষয়ে সচিবালয়ে সরকারের উচ্চপর্যায়ের বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ৭ আগস্ট থেকে ৭ দিনের জন্য ইউনিয়ন ও ওয়ার্ডে টিকা দেয়ার কর্মসূচি হাতে নিয়েছি। মোট ১ কোটি মানুষকে টিকা দেয়া হবে। টিকা দেয়ার ক্ষেত্রে গ্রামের বয়স্কদের আগ্রাধিকার দেয়া হবে। এর আগে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ দেয় সরকার। সেই বিধিনিষেধের মেয়াদ আগামী ৫ আগস্ট রাত ১২টায় শেষ হওয়ার কথা ছিল। আজ আবার নতুন করে ১০ তারিখ পর্যন্ত বিধিনিষেধ বাড়ানো হলো।

চলমান বিধিনিষেধে সব ধরনের গণপরিবহন, সরকারি-বেসরকারি অফিস বন্ধ আছে। খাদ্যপণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ, চামড়া পরিবহন-সংরক্ষণ ও ওষুধ খাত ছাড়া বন্ধ ছিল সব ধরনের শিল্প-কারখানা। তবে ১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্প-কারখানা খুলে দেয়া হয়। এরপরও বন্ধ রয়েছে দোকান ও শপিংমলও। জরুরি প্রয়োজন ছাড়া মানুষের বাইরে বের হওয়াও নিষেধ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: