ADS

শেখ হাসিনাকে ‘আনারস’ উপহার পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

11 July 2021, 12:29:08

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আনারস উপহার পাঠিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। রবিবার (১১ জুলাই) সকাল সোয়া নয়টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ৮০ হালি (৮০০ কেজি) আনারস দেশে আনা হয়।

এর আগে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের জন্য হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আম পেয়ে প্রধানমন্ত্রীকে ফোন করে কৃতজ্ঞতা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

এ সময় আখাউড়া সীমান্তে উপস্থিত ছিলেন ঢাকাস্থিত ভারতীয় হাই কমিশনের সহকারী হাইকমিশনার উদিত ঝাঁ। ত্রিপুরা সরকারের তরফে উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের অন্তর্গত উদ্যান এবং ভূমি সংরক্ষণ অধিদপ্তরের অধিকর্তা ড. ফনী ভূষন জমাতিয়া, সহঅধিকর্তা ড. দীপক বৈদ্য, ত্রিপুরা সরকারের শিল্প ও বাণিজ্য এবং পর্যটন দপ্তরের অধিকর্তা টি কে চাকমা, আখাউড়ার ভারতীয় ইন্টিগ্রেটেট চেকপোস্টের ম্যানেজার দেবাশীষ নন্দীসহ অনেকে। এছাড়া বাংলাদেশে ও ভারতীয় কাস্টমসের আধিকারীকরা এসময় উপস্থিত ছিলেন।

ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের তরফে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো এসব আনারস গ্রহণ করেন ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের সহকারী হাইকমিশনার উদিত ঝাঁ। তিনি সংবাদ মাধ্যমকে বলেন, এই যে দুই দেশের মধ্যে ফল বিনিময় চলছে, এতে করে মৈত্রীর সম্পর্ক আরো সুমধুর হবে। পাশাপাশি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, এতে বাণিজ্যিক সম্পর্কও বৃদ্ধি পাবে।

উদ্যান এবং ভূমি সংরক্ষণ অধিদপ্তরের অধিকর্তা ড. ফনী ভূষন জমাতিয়া বলেন, মুখ্যমন্ত্রীর তরফে মোট ১০০টি প্যাকেটে করে ত্রিপুরার অন্যতম সুস্বাদু কিউ প্রজাতির আনারস পাঠানো হচ্ছে। মোট ৪০০টি আনারস পাঠানো হয়েছে, প্রতিটি প্যাকেটে চারটি করে আনারস রয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: