ইন্টারনেট
ADS

আগামী দুই দিনে আসছে মডার্নার ২৫ লাখ টিকা

1 July 2021, 6:05:33

উপহার হিসেবে যুক্তরাষ্ট্রের পাঠানো মডার্নার করোনার টিকার ২৫ লাখ ডোজ আগামীকাল শুক্রবার ও পরদিন শনিবার দেশে এসে পৌঁছাবে। এই টিকার প্রথম ১২ লাখ ডোজ আসবে শুক্রবার আর পরদিন আসবে অবশিষ্ট ১৩ লাখ ডোজ।

বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

পরে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম জানান, আগামীকাল (১ জুলাই) শুক্রবার রাত সাড়ে ১১টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টিকার প্রথম চালান পৌঁছবে। আর পরদিন ২ জুলাই (শনিবার) আসবে দ্বিতীয় চালানের ১৩ লাখ টিকা।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা মডার্নার এই টিকা গ্রহণ করতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন বলেও তিনি জানান।

এর আগে টিকা পেতে গত জুনে কোভ্যাক্সকে চিঠি দেয় বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় কোভ্যাক্স সুবিধার আওতায় যুক্তরাষ্ট্রের মডার্নার ২৫ লাখ ডোজ টিকা পাওয়ার বিষয়টি চলতি মাসে নিশ্চিত করেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্যের পর ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার টুইট করে জানান,বাংলাদেশকে মডার্নার ২৫ লাখ ডোজ ভ্যাকসিন দেবে যুক্তরাষ্ট্র। এই প্রক্রিয়াটি হবে কোভ্যাক্সের আওতায়। মূলত সারা পৃথিবীর টিকা সরবরাহ করা হচ্ছে এই প্লাটফর্মের মাধ্যমে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: