ADS
ADS

যেমন চলছে রাজধানীর ‘কঠোর লকডাউন’

1 July 2021, 12:29:22

করোনার সংক্রমণ রোধে রাজধানীসহ সারা দেশে শুরু হয়েছে এক সপ্তাহের কঠোর লকডাউন। আজ বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে শুরু হয় এ লকডাউন। রিকশা ছাড়া সব ধরনের যন্ত্রচালিত গণপরিবহন বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে মার্কেট ও দোকানপাট। রাজধানীর বিভিন্ন মোড়ে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। এসময় দেখা যায় সিএনজি অটোরিকশা আটকিয়ে থানায় পাঠানো হয়েছে। বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসাবাদ করছে তারা।

বৃহস্পতিবার (১ জুলাই) রাজধানীর বিভিন্ন স্থানে সকাল থেকে শুরু হওয়া লকডাউনের এমন চিত্র দেখা যায়। সরকারি বিধিনিষেধ এবং মানুষের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাঠে রয়েছে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব, কোস্টগার্ড ও আনসার সদস্যরা। লক্ষ্য করা গেছে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

অন্য দিনের তুলনায় রাজধানীর রাস্তা ফাঁকা। রাস্তা দখলে রয়েছে রিক্সার পাশাপাশি চলছে পণ্যবাহী যানবাহন। অতি জরুরি প্রয়োজনে ‘বিধিনিষেধের’ সময় বাড়ির বাইরে যাওয়া যাবে না। পুলিশ জানিয়েছে, বিনা কারণে বাড়ির বাইরে গেলেই গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ২১টি শর্ত দিয়ে কঠোর লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয় এ সময়ে জরুরি সেবা দেয়া দফতর-সংস্থা ছাড়া সরকারি-বেসররকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল দোকানপাট বন্ধ থাকবে। খোলা থাকবে শিল্প-কারখানা। জনসমাবেশ হয় এমন কোনো অনুষ্ঠানের আয়োজন করা যাবে না।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: