ADS
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

মোটরসাইকেল চলাচলে যে নির্দেশনা দিয়েছে ডিএমপি

29 June 2021, 10:33:29

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারঘোষিত লকডাউনের মধ্যে মোটরসাইকেলে চালক ছাড়া অন্য কোনো আরোহী বহন না করার জন্য অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রেপলিটন পুলিশ (ডিএমপি)। সোমবার ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, লকডাউনের মধ্যে মোটরসাইকেলে চালকের সঙ্গে পরিচিত ব্যক্তি রাইড শেয়ার করছে বলে লক্ষ্য করা যাচ্ছে। কেউ কেউ পেশাগত কারণেও রাইড শেয়ার করছে। যার ফলে একই হেলমেট বারবার বিভিন্ন মানুষ ব্যবহার করছে। এতে করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ অবস্থায় জরুরি প্রয়োজনে রাজধানীতে চালক ছাড়া অন্য কোনো আরোহী নিয়ে মোটরসাইকেলে চলাচলে নিরুৎসাহিত করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। একই সঙ্গে রিকশায় যাতায়াতের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করা যাচ্ছে।

করোনা ভাইরাসের বিস্তার রোধে ২৮ জুন থেকে ১ জুলাই ভোর ৬টা পর্যন্ত সীমিত পরিসরে লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: