ADS
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

বিস্ফোরণ বোমার নয়, তবে সব বিষয় মাথায় রেখেই তদন্ত হবে: আইজিপি

28 June 2021, 12:01:34

রাজধানীর মগবাজারের আউটার সার্কুলার রোডে বিস্ফোরণস্থল পরিদর্শন করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, বোম্ব ও এক্সপ্লোশন ইউনিট নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে ঘটনাটি খতিয়ে দেখা হবে। এটি একমুখী ধ্বংসযজ্ঞ। বোমা হলে চতুর্মাত্রিক ধ্বংসযজ্ঞ হতো। তবে সব বিষয় মাথায় রেখে তদন্ত করে দেখা হবে।

সোমবার বেলা ১১টার দিকে তিনি ঘটনাস্থলে যান। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ভবনটি ঘুরে দেখেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশপ্রধান বলেন, আপাতত কোনো বিষয়ে কমেন্ট করা ঠিক হবে না। আগে আমরা দেখি বিস্ফোরণটা কেন হলো। তারপর আমরা বুঝতে পারবো আসল ঘটনা কী। আমাদের বিশেষজ্ঞরা বিষয়গুলো দেখবেন। একটা সিলিন্ডার যদি ঠিকভাবে মেইটেন্যান্স করা না হয়, তাহলে সেটি কিন্তু একটি বোমা।

এর আগে রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মগবাজারের আউটার সার্কুলার রোডে আড়ংয়ের বিপরীতে ওই ভবনটিতে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে আশপাশের বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। যে ভবন থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে সেটি চারতলা। ধারণা করা হচ্ছে, এই ভবনের নিচতলা থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে কী কারণে এই বিস্ফোরণ তা এখনো জানা যায়নি। বিকট শব্দের কারণে ঘটনাস্থলে থাকা তিনটি বাস ক্ষতিগ্রস্ত হয় এবং আশপাশের ভবনের কাচ ভেঙে পড়তে থাকে।

রাতে ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের মহাপরিচালক সাজ্জাদ হোসেন জানান, কীভাবে বিস্ফোরণ ঘটেছে তা জানা যায়নি। এ ব্যাপারে তদন্ত কমিটি করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেবে এই কমিটি। তখন প্রকৃত কারণ জানা যাবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: