ADS

ADS
ADS

রাজধানীতে ভবনে বিস্ফোরণে দগ্ধ ১৮ জন, নিহত ২

27 June 2021, 9:16:25

রাজধানীর মগবাজার ওয়ারলেস গেট এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করছে।

রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই ঘটনা ঘটে। তবে কীভাবে এই বিস্ফোরণ হয়েছে তাৎক্ষণিক তা জানা যায়নি।

বিস্ফোরণে ভবনটির নিচ তলা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। বিস্ফোরণের শব্দে মৌচাক এলাকার অনেক ভবনের গ্লাস ভেঙে যায়। এছাড়া তিনটি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। বাসে থাকা প্রায় সব যাত্রী আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মগবাজার ওয়ারলেসের উল্টো দিকে একটি তিন তলা ভবনের নিচ তলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। ভবরটির নিচে এসি এবং গ্যাসের সিলিন্ডার ছিল।

রমনা মডেল থানার টিআই লোকমান হোসেন জানান, ৫০ থেকে ৬০ জনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছে।

রমনা থানার ডিউটি অফিসার এসআই আবুল খায়ের বলেন, সেখানে ট্রান্সমিটার বিস্ফোরণ হয়েছে বলে শুনেছি। এখনো নিশ্চিত হতে পারছি না। পুলিশের বেশ কয়েকটি টিম সেখানে আছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া উইংয়ের প্রধান শাজাহান শিকদার জানান, বিস্ফোরণে মগবাজার ওয়ারলেস রেলগেটের পাশে একটি তিন তলা ভবন বিধ্বস্ত হয়েছে। এছাড়া পাশের আড়ং শোরুমের ১৪ তলা ভবনের ৪-৫ তলা পর্যন্ত জানালার কার্নিশ ধসে পড়েছে।

রাব্বি খন্দকার নামের একজন প্রতক্ষ্যদর্শী তার ফেসবুকে লিখেছেন, ‘অফিস ছুটির পরে অফিস কলিগ আমি পুনম ভাই কাইসার ভাই হেঁটে ইস্কাটন দিয়ে আসছিলাম। আড়ংয়ের সামনে দিয়ে ফ্লাইওভারের সাথে হঠাৎ বোমের মতো বিস্ফোরণ। আল্লাহ নিজ হাতে আমাদের তিনজনকে বাঁচিয়েছে মাত্র ১০ মিটারের মধ্যে ছিলাম। আমাদের গ্লাস লেগেছে কিন্তু অনেক হতাহত হওয়ার সম্ভাবনা। গাড়ির সিলন্ডার বিস্ফোরণ, এসি বিস্ফোরণ এর আশংকা। দোয়া করবেন৷ আল্লাহ নিজ হাতে জীবন দান করেছে। হাজার হাজার গ্লাস বৃষ্টির মতো পড়েছে।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: