ইন্টারনেট
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

রামেক করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু

27 June 2021, 6:21:25

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। রবিবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের মধ্যে ১ জন পজিটিভ, ১ জন নেগেটিভ হওয়ার পর ও ৮ জন উপসর্গে মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে চলতি মাসের ২৭ দিনে (১ থেকে ২৭ জুন) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩০৪ জন। এর মধ্যে ১৪৮ জনই মারা গেছেন করোনা শনাক্তের পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।

রামেক পরিচালক জানান, নতুন মৃতদের ৪ জন রাজশাহীর (পজিটিভ থেকে নেগেটিভ ১, উপসর্গে ৩), চাঁপাইনবাবগঞ্জের ২ জন (উপসর্গে) ও নাটোরের ৪ জন (পজিটিভ ১, উপসর্গে ৩) মারা যান। মৃতদের ৭ জন পুরুষ ও ৩ জন নারী। এদের মধ্যে ৩১ থেকে ৪০ বয়সের ৩ জন পুরুষ, ৪১ থেকে ৫০ বয়সের ১ জন (পুরুষ), ৫১ থেকে ৬০ বয়সের ২ জন (নারী) ও ৬১ বছরের বেশি বয়সের ৪ (পুরুষ ৩, নারী ১) জন রয়েছেন।

রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৫৫ জন। এর মধ্যে রাজশাহীর ৩৭, চাঁপাইনবাবগঞ্জের ৪, নাটোরের ৫, নওগাঁর ২, পাবনার ৬ ও দিনাজপুরের ১ জন। একই সময় সুস্থ হয়েছে হাসপাতাল ছেড়েছেন ৫৫ জন।

তিনি বলেন, আজ রবিবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৩৫৭ বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৪৩৪ জন। গতকাল শুক্রবার ভর্তি ছিলেন ৪৩১ জন। অতিরিক্ত বেডের ব্যবস্থা করে অতিরিক্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে রাজশাহীর ২৯১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪৪, নাটোরের ৩৭, নওগাঁর ৩৫, পাবনার ২২, কুষ্টিয়ার ৩, দিনাজপুরের ১ ও ঢাকার ১ জন।

রামেক পরিচালক জানান, শনিবার রাজশাহীর দুই ল্যাবে দুই জেলার ৫৬১ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছে ১৩৪ জনের। এদিন রাতে প্রকাশিত দু’টি পিসিআর ল্যাবের নমুনার ফলাফলে দেখা যায়, রাজশাহী শনাক্তের হার ২৯ দশমিক ৮%, চাঁপাইনবাবগঞ্জে শনাক্তের হার ১১ দশমিক ৯০%।

করোনা এবং উপসর্গে গত ১ জুন সাত, ২ জুন সাত, ৩ জুন নয়, ৪ জুন ১৬, ৫ জুন আট, ৬ জুন ছয়, ৭ জুন ১১, ৮ জুন আট, ৯ জুন আট, ১০ জুন ১২, ১১ জুন ১৫, ১২ জুন চার, ১৩ জুন ১৩, ১৪ জুন ১২, ১৫ জুন ১২, ১৬ জুন ১৩, ১৭ জুন ১০, ১৮ জুন ১২, ১৯ জুন ১০, ২০ জুন ১০, ২১ জুন ১৩, ২২ জুন ১৩ জন, ২৩ জুন ১৬, ২৪ জুন ১৮, ২৫ জুন ১৪ ও ২৬ জুন ১৭ জন মারা যান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: