ইন্টারনেট
হোম / Breaking News, আইন-আদালত / বিস্তারিত
ADS

ড. ইউনূসের জামিনের মেয়াদ বাড়লো

23 May 2024, 5:43:04

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের জামিনের মেয়াদ ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) বেলা ১১টার দিকে কাকরাইলে অবস্থিত শ্রম আপিল ট্রাইব্যুনালে যান তিনি। আজই জামিনের সময়কাল শেষ হওয়ায় নতুন করে জামিন নিতে শ্রম আপিল ট্রাইব্যুনালে আসেন ড. ইউনূস।

এ সময় তার সঙ্গে ছিলেন আইনজীবীসহ সংশ্লিষ্টরা।

জামিন বাড়ানোর আদেশ পেয়ে গণমাধ্যমের সামনে কথা বলেন ড. ইউনূস। এসময় তিনি অভিযোগ করে বলেন, তিনি দূর্যোগের ভেতর দিয়ে যাচ্ছেন, নিজের কাজ করতে পারছেন না। ফলে দেশের জনগণ সুফল থেকে বঞ্চিত হচ্ছে, দেশের ইমেজ নষ্ট হচ্ছে।

তবে সাজাপ্রাপ্ত ব্যক্তি এমন কথা বলতে পারেন না, এখতিয়ার নেই বলে মন্তব্য করেন কলকারখানা পরিদর্শক অধিদপ্তরের আইনজীবী।

এর আগে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় গত ১৬ এপ্রিল ৬ মাসের সাজাপ্রাপ্ত ড. ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন দিয়েছিলেন শ্রম আপিল ট্রাইব্যুনাল। আজই ছিল তার জামিনের শেষ সময়কাল।

শ্রম আইন লঙ্ঘনের মামলায় গত ১ জানুয়ারি ৬ মাসের সাজা হয় ড. মুহাম্মদ ইউনূসসহ চার আসামির। সেই সঙ্গে ২৫ হাজার টাকা করে জরিমানা করেন ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা।

গত ২৮ জানুয়ারি মামলার রায়ের বিরুদ্ধে আপিল করলে ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনকে জামিন দেন শ্রম আপিল ট্রাইব্যুনাল। এর আগে শ্রম আপিল ট্রাইব্যুনালে জামিন চেয়েছিলেন তিনি। সেই সঙ্গে শ্রম আইন লঙ্ঘন মামলার রায়ে ৬ মাসের সাজার বিরুদ্ধে ২৫টি যুক্তি দেখিয়ে খালাস চেয়ে আপিল করেছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: