ইন্টারনেট
হোম / Breaking News, আইন-আদালত / বিস্তারিত
ADS

সুপ্রিমকোর্ট বার নির্বাচনের ভোটগণনা স্থগিত

8 March 2024, 6:10:53

সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের (এসসিবিএ) দুই দিনব্যাপী নির্বাচনের ভোটগণনা স্থগিত করা হয়েছে। এক প্রার্থীর পক্ষে বহিরাগতদের ভোটগণনায় হস্তক্ষেপ করার অভিযোগের প্রেক্ষিতে এ ব্যবস্থা নেওয়া হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, এসসিবিএ মিলনায়তনের ভেতর অবস্থিত পোলিং সেন্টারে ভোটগণনার সময় উপস্থিত কয়েকজন আইনজীবীর ওপর বহিরাগতরা হামলা চালায়। এতে কয়েকজন আইনজীবী আহত হন। এ ঘটনার জেরে সৃষ্ট অস্থিরতা ও অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি হয়। প্রার্থী ও নির্বাচন উপকমিটির সদস্যসহ বেশ কয়েকজন আইনজীবী এ সময়য় এসসিবিএ প্রাঙ্গণ ছেড়ে চলে যান।

প্রধান নির্বাচন কমিশনার জ্যেষ্ঠ অ্যাডভোকেট আবুল খায়ের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথিকে এসসিবিএর সম্পাদক হিসেবে নির্বাচিত ঘোষণা করেন। ভোটগণনার সময় অন্য কোনো প্রার্থী উপস্থিত ছিলেন না।

প্রধান নির্বাচন কমিশনার আবুল খায়ের জানান, অপ্রত্যাশিত পরিস্থিতির কারণে তিনি পুলিশি প্রহরায় এসসিবিএ প্রাঙ্গণ ছেড়েছেন। ব্যালট বাক্সগুলো পুলিশকে দেওয়া হয়েছে।নির্বাচন উপকমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

আজ (শুক্রবার) নির্বাচন কমিশন ভোর পর্যন্ত ভোটগণনা করেছে। ক্লান্তিজনিত কারণে বেশিরভাগ প্রার্থী ও আইনজীবীরা নির্বাচন কমিশনকে দিনের পরবর্তী অংশে ভোটগণনার অনুরোধ জানান। কিন্তু নাহিদ সুলতানা যুথি ও তার সমর্থকরা তাৎক্ষণিকভাবে ভোট গুণে নির্বাচনের ফল ঘোষণার অনুরোধ জানান। এক পর্যায়ে তাদের মধ্যে ঝগড়া-বিবাদ ও সংঘাত শুরু হয়। উদ্ভূত পরিস্থিতির কারণে নির্বাচন কমিশন ভোটগণনা স্থগিত করে।

উল্লেখ্য, সভাপতি ও সম্পাদকসহ ১৪টি কার্যনির্বাহী পদের বৃহস্পতিবার বিকালে এসসিবিএ নির্বাচনের দুই দিনব্যাপী ভোটগ্রহণ শেষ হয়। মোট সাত হাজার ৮৮৮ ভোটারের মধ্যে পাঁচ হাজার ৩১৯ জন আইনজীবী ঢাকার এসসিবিএ মিলনায়তনে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট দেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: