ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

ডা. সংযুক্তা সাহার বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা

7 July 2023, 6:23:55

সম্প্রতি রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসকের ভুলে মাসহ এক নবজাতকের মৃত্যু হয়। এরপর থেকে বিষয়টি নিয়ে বেশ আলোচনা সৃষ্টি হয়। মৃত্যুর দায় একে অপরের চাপাতে থাকে হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তার সংযুক্তা সাহা।

সেই বিতর্ক না থামতেই এবার প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা. সংযুক্তা সাহার বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা করলো সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৬ জুলাই) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে মামলাটি করা হয়। সেন্ট্রাল হাসপাতাল নিয়ে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে মামলাটি করেন প্রতিষ্ঠানটির কোম্পানি সেক্রেটারি দিদারুল ইসলাম।

সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ মাজহারুল ইসলাম। তিনি জানান, বিবাদীর বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। সমনে আগামী ২৫ জুলাই ডা. সংযুক্তা সাহাকে জবাব দিতে বলা হয়েছে। র আগে গত ২২ জুন বক্তব্য প্রত্যাহার চেয়ে সংযুক্তা সাহাকে লিগ্যাল নোটিশ পাঠায় সেন্ট্রাল হাসপাতাল।

এ লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়, সংবাদ সম্মেলনে সেন্ট্রাল হাসপাতালে মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের চিকিৎসা নিয়ে বেশ কিছু মিথ্যা ও বিভ্রান্তিকর বক্তব্য দিয়েছেন ডা. সংযুক্তা সাহা। আঁখি তার রোগী নন এবং হাসপাতাল তার সম্পর্কে মিথ্যা বিবৃতি দিয়েছে বলে উল্লেখ করেন।

নোটিশে আরও উল্লেখ করা হয়, বাদী অভিযোগ করেছেন যে, হাসপাতাল তার কাছ থেকে কোনো সম্মতি নেয়নি এবং প্রশ্ন তোলেন যে, অপারেশনের সময় তিনি উপস্থিত না থাকলে কীভাবে এই ঘটনার জন্য তাকে দায়ী করা যেতে পারে? এসব বক্তব্য শুধু ভিত্তিহীনই নয়, হাসপাতালের সুনামও ক্ষুণ্ন করছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: