ইন্টারনেট
হোম / Breaking News, আইন-আদালত / বিস্তারিত
ADS

শিমুল বিশ্বাস-টুকুর হাইকোর্টে জামিন

30 January 2023, 9:57:51

রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের মামলায় চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি মো. শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন।

আদালতে বিএনপির এই নেতার পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। এই জামিন আদেশের ফলে শিমুল বিশ্বাসের জামিনে মুক্তিতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী। একই সঙ্গে তার নিয়মিত জামিন প্রশ্নে রুল জারি করেছেন আদালত। চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এদিকে একই মামলায় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে সোমবার জামিন দিয়েছেন হাইকোর্টের অন্য একটি বেঞ্চ। একইসঙ্গে তাদের নিয়মিত জামিন প্রশ্নে রুল জারি করেছেন আদালত। চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। এই জামিন আদেশের ফলে টুকুর জামিনে মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী।

গত বছরের ৭ ডিসেম্বর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর পুলিশের ওপর হামলা, হামলায় পরিকল্পনা ও উস্কানির অভিযোগে গত ৮ ডিসেম্বর পল্টন থানায় তাদের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: