হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

এরশাদ শিকদারের মেয়ের আত্মহত্যা: প্রেমিক প্লাবনের বিরুদ্ধে অভিযোগপত্র

27 November 2022, 11:40:26

এরশাদ শিকদারের মেয়ে জান্নাতুল নওরিন এশা আত্মহত্যার প্ররোচনা মামলায় তার প্রেমিক প্লাবন ঘোষের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। গত ৩০ অক্টোবর ঢাকার মহানগর মূখ্য হাকিম (সিএমএম) আদালতে গুলশান থানার উপপরিদর্শক (নিরস্ত্র) ওহিদুল এ অভিযোগপত্র দাখিল করেন।

গুলশান থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক আলমগীর হোসেন বিষয়টি গণমাধ্যকর্মীদের নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলাটি বিচারের জন্য বদলি করা হয়েছে।’মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) ওহিদুল ইসলাম শনিবার সন্ধ্যায় ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযোগপত্রে বলা হয়, মামলার ঘটনার বেশকিছু দিন আগে ভুক্তভোগী এশার সাথে প্লাবন ঘোষের পরিচয় হয়। পরবর্তীতে প্লাবনের সাথে এশার প্রেমের সম্পর্ক হয়। ধীরে ধীরে তাদের মধ্যে ঘনিষ্ঠতা বেড়ে যায়। গত ৩ মার্চ রাতে বাইরে ঘুরাঘুরির একপর্যায়ে প্লাবনের মোবাইলে বারবার কল আসাকে কেন্দ্র করে এশার সাথে প্লাবনের প্রথমে তর্ক-বিতর্ক ও পরে কথা কাটাকাটি হয়। এ বিষয়ে তাদের মধ্যে সমঝোতা না হওয়ায় রাত ১১টার দিকে সুমি এশা ও প্লাবনকে তাদের বাসায় নিয়ে যায়। সে দুজনকে বোঝানোর চেষ্টা করে। কিন্তু সুমি অনেক চেষ্টা করেও ব্যর্থ হয়। এক পর্যায়ে প্লাবন এশাকে বিয়ে করতে অপরাগতা প্রকাশ করে বাসা থেকে বের হয়ে যায়। ভোর পৌনে পাঁচটার দিকে এশা বাসায় ফিরে তার বেডরুমে ঢুকে রুমের দরজা আটকে দেয়। এরপর এশা গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করে। ‘মামলার এজাহারে প্লাবনের বয়স উল্লেখ করা হয় ২৪ বছর। তবে পুলিশ প্লাবনের বয়স ১৭ বছর উল্লেখ করে তার বিরুদ্ধে অভিযোগ পত্র আদালতে জমা দেন।

গত ৩ মার্চ রাজধানীতে গুলশানের সুবাস্তু টাওয়ারে নিজ বাসায় জান্নাতুল নওরিন এশা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। গত ৪ মার্চ তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় গত ৫ মার্চ এশার মা ও এরশাদ শিকদারের দ্বিতীয় স্ত্রী সানজিদা নাহার প্লাবন ঘোষকে আসামি করে গুলশান থানায় মামলা করেন। এ মামলার পর উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন পান প্লাবন ঘোষ। পরবর্তীতে গত ১৯ এপ্রিল নিম্ন আদালতে আত্মসমর্পণ করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত জামিন পান তিনি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: